মুক্তিযোদ্ধা হত্যা মামলার আসামিকে গুলি করে হত্যা

0

খুলনা সংবাদদাতা॥ খুলনা মহানগরীর মোস্তর মোড় এলাকায় মো. রাজা শেখ (৪০) নামে একজনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (৭ মার্চ) রাতে মোড়ের নগর সেফ ড্রিংকিং ওয়াটারের সামনে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত ব্যক্তি মুক্তিযোদ্ধা শাহাদাৎ হত্যা মামলার আসামি। কয়েকদিন আগে সে কারাগার থেকে জামিনে বের হয়। পুলিশ লাশ উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহত রাজা শেখ স্থানীয় রায়ের মহল ইসলাম নগর এলাকার তোরাপ শেখের পুত্র। সে জমি বিক্রির মধ্যস্থতাকারী (দালাল) হিসেবে কাজ করতেন।
হরিণটানা থানার ওসি ইমদাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নিহত রাজা শেখ রায়ের মহল এলাকার মুক্তিযোদ্ধা শাহাদাৎ হত্যা মামলার আসামি। এই মামলায় সে সম্প্রতি কারাগার থেকে বের হয়েছে। এ ছাড়াও তার বিরুদ্ধে আরও মামলা রয়েছে। তবে, কারা এবং কী কারণে তাকে হত্যা করেছে এর কারণ অনুসন্ধানসহ হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।’ পুলিশ জানিয়েছে, সোমবার রাত ৮টার দিকে যুবক রাজা শেখ মোস্তর মোড় সংলগ্ন রায়ের মহল স্লুইসগেট এলাকার সেফ ড্রিংকিং ওয়াটারের সামনে ছিল। এ সময় দুর্বৃত্তরা তার মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেন। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক পরীক্ষার পর মৃত ঘোষণা করেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ১৪ জুন রাত সোয়া ৮টার দিকে নগরের রায়ের মহল এলাকার হাজী মুহম্মদ মুহসীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তার পাশে বসে গল্প করছিলেন মুক্তিযোদ্ধা শাহাদাত। একপর্যায়ে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। ঘাড়, বুক ও হাতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই শাহাদাতের মৃত্যু হয়। এ সময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি গুলির ঘটনা ঘটে। এতে আজমসহ আরও পাঁচ জন আহত হন। শাহাদাত হোসেন সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটিতে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ছিলেন। রায়ের মহল ও সোনাডাঙ্গা এলাকায় তার দুটি বাড়ি আছে।