শ্রদ্ধা ভালোবাসায় চির নিদ্রায় শায়িত কানিজ ফাতেমা আমিন

0

 

খুলনা ব্যুরো॥ দলের নেতাকর্মী ও সহকর্মীদের শ্রদ্ধা-ভালোবাসায় চিরবিদায় নিলেন মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ও খুলনা জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী কানিজ ফাতেমা আমিন। বৃহস্পতিবার বাদ জোহর খুলনা আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে মরহুমার নামাজে জানাজা শেষে তাকে শ্রদ্ধা ও ভালোবাসায় শেষ বিদায় জানিয়েছেন তার দীর্ঘদিনের সহকর্মীরা।
জানাজা শেষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত মরহুমার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর খুলনা মহানগর বিএনপির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা ও দলীয় পতাকা দিয়ে মরহুমার কফিন আবৃত করা হয়। জানাজার আগে মরহুমার কর্মময় ও রাজনৈতিক জীবন নিয়ে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা।
মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় কর্মময় ও রাজনৈতিক জীবন নিয়ে আলোচনায় বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদ দর্শনে গভীরভাবে বিশ্বাসী মরহুমা কানিজ ফাতেমা আমিন খুলনা মহানগর জাতীয়তাবাদী মহিলাদলকে শক্তিশালী ও মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। তার মতো একজন বলিষ্ঠ সংগঠক ও সাহসী নেত্রীর মৃত্যুতে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। জনসেবার মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন বলেই তিনি ছিলেন অত্যন্ত প্রিয়ভাজন। বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে তার সক্রিয় অংশগ্রহণ ছিল প্রশংসনীয়। অ্যাডভোকেট কানিজ ফাতেমার মৃত্যুতে বক্তারা তার শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করেন।
জানাজায় উপস্থিত ছিলেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, সাবেক সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, জাফরুল্লাহ খান সাচ্চু, তরিকুল ইসলাম জহির, আবু হোসেন বাবু, স ম আব্দুর রহমান, নুরুল হাসান রুবা মোল্লা খাইরুল ইসলাম, কাজী মাহমুদ আলী, বদরুল আনাম খান, শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, আশরাফুল আলম খান নান্নু, মাসুদ পারভেজ বাবু, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, এনামুল হক সজল, কে এম হুমায়ুন কবীর, কাজী মিজানুর রহমান, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন, আবু সাঈদ হাওলাদার আব্বাস, শাহিনুল ইসলাম পাখি, মাসুম রশিদ, বিপ্লবুর রহমান কুদ্দুস, চৌধুরী তৌহিদুর রহমান তুষার, মোহাম্মদ আলী বাবু, খন্দকার হাসেনুল ইসলাম নিক, মো. জাহিদুল হোসেন, মিজানুর রহমান মিলটন, শেখ আবু সাঈদ, নুর ইসলাম বাচ্চু, আব্দুল আজিজ সুমন, ইস্তিয়াক আহমেদ ইসতি প্রমুখ। পরে টুটপাড়া কবরস্থানে মরহুমাকে দাফন করা হয়।
খুলনা মহানগর মহিলাদলের সাধারণ সম্পাদক, খুলনা জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী, খুলনা শিশু ফাউন্ডেশন, রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য কানিজ ফাতিমা আমিন (৬১) ৮ মে বুধবার দুপুর ২.১৫ টায় চিকিৎসাধীন অবস্থায় খুলনা সিটি মেডিকেল কলেজ হসপিটালে ইন্তিকাল করেন।