দেশের ঘরে ঘরে আজ নীরব দুর্ভিক্ষ চলছে:ছাত্রদলের সমাবেশে অধ্যাপক নার্গিস বেগম

0

মাসুদ রানা বাবু ॥ যশোর জেলা ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, আজ দেশের ঘরে ঘরে নীরব দুর্ভিক্ষ চলছে। জনগণ মোটেও স্বস্তিতে নেই। তারা অত্যন্ত অসহায় হয়ে পড়েছে। মানবেতর জীবন যাপন করছে। আওয়ামী লীগ জনগণের ভাষা বোঝে না। তারা তাদের অসহায়ত্ব কিংবা দুঃখ-দুর্দশা অনুধাবন করে না। যে কারণে দ্রব্যমূল্য সর্বোচ্চ পর্যায়ে নিয়ে গিয়ে জনগণকে সীমাহীন কষ্টের মধ্যে রেখেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল রোববার জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বিক্ষোভ সমাবেশে অধ্যাপক নার্গিস বেগম আরো বলেন, আওয়ামীলীগ লুটপাট দুর্বৃত্তায়নের সরকার। তারা জনবিরোধী এবং জনবিচ্ছিন্ন। জনগণের সাথে তাদের দূরতম কোন সম্পর্ক নেই। কারণ, তারা জনতার রায়ে নয়, ভোট ডাকাতি করে অবৈধভাবে ক্ষমতার মসনদ দখল করে আছে। যে কারণে আওয়ামী লীগের জনগণের কাছে ন্যূনতম কোন দায়বদ্ধতা নেই। বিএনপি এ দায়বদ্ধতার জায়গা থেকে ফ্যাসিস্ট স্বৈরশাসকের রক্তচক্ষু উপেক্ষা করে রাজপথে অবিচল রয়েছে। বিএনপির লড়াই ক্ষমতায় যাওয়ার জন্য নয়, দেশ ও মানুষ বাঁচাতে। বিএনপির শক্তি হলো জনগণ। সেই জনগণকে সাথে নিয়ে কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে আমরা জনগণকে সরকার প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ্ ।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান শরীফ। জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পির পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের জেলা সাংগঠনিক সম্পাদক শাহ নেওয়াজ ইমরান, সহসভাপতি বেনজির বিশ্বাস, নগর ছাত্রদলের আহবায়ক সুমন আহমেদ, সদস্যসচিব মাসুদ কায়সার ইস্তি, সদর উপজেলা আহ্বায়ক আলমগীর হোসেন লিটন, সদস্যসচিব পিকুল হোসেন, সরকারি এমএম কলেজ শাখার আহ্বায়ক শেখ হাসান ইমাম, সরকারি সিটি কলেজ শাখার আহ্বায়ক মিজান চৌধুরী, মণিরামপুর উপজেলা আহ্বায়ক ওলিয়ার রহমান, যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম, শার্শা উপজেলা আহ্বায়ক সবুজ খান, ঝিকরগাছা উপজেলা আহ্বায়ক আশরাফুল আলম রানা, সদস্যসচিব শাহিন আলম বিপ্লব, কেশবপুর উপজেলা আহ্বায়ক আজিজুর রহমান, চৌগাছা উপজেলা সদস্যসচিব ইমন হাসান রকি, বেনাপোল পৌর আহ্বায়ক আরিফুল ইসলাম প্রমুখ।