নিরপেক্ষ সরকার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: আব্বাস

0

লোকসমাজ ডেস্ক॥ যতদিন নিরপেক্ষ সরকার না হবে ততদিন আন্দোলন চলবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, আমরা এই নির্বাচন কমিশন নিয়ে আগ্রহী নই। আমরা আগ্রহী নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার নিয়ে। নিরপেক্ষ সরকার না হলে এই দেশে কোনোদিন সুষ্ঠু নির্বাচন হবে না, ভালো নির্বাচন হবে না। রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক সভায় তিনি এসব কথা বলেন।
মির্জা আব্বাস বলেন, আজ পত্রিকায় দেখলাম কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করা হয়েছে। আগে কখনো তার নাম শুনিনি। আমরা এই নির্বাচন কমিশন নিয়ে আগ্রহীও নই। তিনি বলেন, কিন্তু খুবই খারাপ লাগে এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য, গণতন্ত্রকে গলাটিপে হত্যা করার জন্য একদল লোককে নিয়োগ করেছে। এই দেশের গণতন্ত্রকে হত্যা করবার জন্য যারা এই সরকারকে সহযোগিতা করবে। এ সময় যতক্ষণ পর্যন্ত নিরপেক্ষ সরকার না হবে ততক্ষণ পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দেন মির্জা আব্বাস।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সঞ্চালনায় আলোচনা সভায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, আহমেদ আজম খান, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, শ্রমিক দলের মোস্তাফিজুল করীম মজুমদার, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, তাঁতী দলের আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, ছাত্রদলের ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তব্য রাখেন।