ঝিনাইদহে আ.লীগ নেতার অশ্লীল বক্তব্যের ভিডিও ভাইরাল

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ॥ ঝিনাইদহের কালীগঞ্জে আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতা-কর্মীদের সামনে অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষায় বক্তব্য দিয়ে ব্যাপক আলোচিত হয়েছেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের। তিনি উপজেলার ১০ নম্বর কাষ্টভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
গত ২৩ জুন শহরের প্রধান বাসস্ট্যান্ডে এক জনসভায় তিনি অপ্রকাশযোগ্য অশ্লীল বক্তব্য দেন। তার এই কুরুচিপূর্ণ বক্তব্য প্রদানের সময় স্থানীয় এমপি কন্যা মুমতারিন ফেরদৌস ডরিনসহ দলের নারী কর্মীরা উপস্থিত ছিলেন। এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার সৃষ্টি হয়।
সমাবেশে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ও কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশে প্রায় ১০ মিনিট বক্তব্য দিয়েছেন রাশেদ শমসের। সমাবেশের পর নিজদলের নেতা-কর্মীরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই কুরুচিপূর্ণ বক্তব্য ছড়িয়ে দিলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। ফলে ঝিনাইদহ জেলা জুড়ে তীব্র সমালোচনা শুরু হয়।
এমন বক্তব্য নিয়ে স্থানীয় সরকারি মাহতাব উদ্দীন কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান বলেন, রাশেদ শমসেরের মতো একজন সাবেক জনপ্রতিনিধির মুখে এমন ভাষা শোভনীয় হয়নি। নতুন প্রজন্মের শিক্ষার জন্যে আগামীতে তিনি সাবলীল ও সুন্দর ভাষা ব্যবহারে সচেষ্ট হবেন বলে আমি মনে করি।
বিষয়টি নিয়ে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনিচুর রহমান মিঠু মালিথা বলেন, ইতিহাস- ঐতিহ্যের ধারক ও বাহক বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য ধৃষ্টতার শামিল।
এ ব্যাপারে সাবেক ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাশেদ শমসের বলেন, এমনভাবে বক্তব্য দেয়াটা ঠিক হয়নি। তবে বক্তব্যের আগে-পিছে অনেক কথা ছিল।