যুবদল নেতা হত্যায় কর্মসূচি পালনের ঘোষণা রিজভীর

0

লোকসমাজ ডেস্ক॥ সিরাজগঞ্জে যুবদল নেতা হত্যায় কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন রিজভীসিরাজগঞ্জে যুবদল নেতা আকবর আলী হত্যার ঘটনায় একদিনের কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ ঘটনায় অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানান তিনি।বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। এসময় যুবদলের কেন্দ্রীয় শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
রিজভী বলেন, যুবদল নেতা আকবর আলীর হত্যার প্রতিবাদে আগামী ৫ ফেব্রুয়ারি সারাদেশে যুবদল প্রতিবাদ কর্মসূচি পালন করবে।কী ধরনের কর্মসূচি- এমন প্রশ্নে রিজভীর পাশ থেকে যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল।
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রান্ধনীবাড়ী এলাকায় বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে যুবদল নেতা আকবর আলীকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।
রিজভী বলেন, আকবর আলী সয়দাবাদ ইউনিয়ন যুবদলের প্রস্তাবিত কমিটির আহ্বায়ক। এই হত্যাকাণ্ডে স্থানীয় এমপি ও আওয়ামী দলীয় ইউপি চেয়ারম্যানের প্রত্যক্ষ মদদ রয়েছে।
তিনি বলেন, সারাদেশেই জনপদের পর জনপদে আওয়ামী সংগঠনের নেতাকর্মীদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অস্ত্রসজ্জিত করা হয়েছে বিএনপিসহ বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করতে। আর সেজন্যই আওয়ামী সন্ত্রাসীরা গ্রাম থেকে শহরে খুনের নেশায় ছুটে বেড়াচ্ছে।
রিজভী আরও দাবি করেন, বর্তমান ক্ষমতাসীন সরকারের আমলে এখন পর্যন্ত প্রায় দেড় হাজার বিএনপি নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষ গুম হয়েছে। সব মিলিয়ে প্রায় ২০ হাজার নেতাকর্মী হত্যার শিকার হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিব বাদরু, সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ।