আজকের রাশিফল

0

ড. কে সি পাল
আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি মহারাজ, বুদ্ধির দেবতা বুধ ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। প্রেম রোমান্স বিনোদন বন্ধুত্ব শুভকর হবে।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] ভ্রমণকালীন সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ চোর-চিটংবাজ অজ্ঞান পার্টির খপ্পরে পড়তে পারেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার হাউজিং প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয়।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] বিবাহযোগ্যদের বিবাহ প্রেমিকযুগলের প্রেমের স্বীকৃতি এমনকি পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার সামগ্রীর পসরা সাজবে।
মিথুন [২১ মে-২০ জুন] শরীর-স্বাস্থ্যের প্রতি তীক্ষè নজর রাখা সমীচীন হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জন করুন। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রি করে ঘরে তোলা কঠিন হবে।
কর্কট [২১ জুন-২০ জুলাই] শিক্ষার্থীদের জন্য নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ শুভ।
সিংহ [২১ জুলাই-২০ আগস্ট] দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহবিবাদের মীমাংসা হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় বহন করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।
কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর] গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজ সাজ রবরব করবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। বাণিজ্যিক সফর লাভদায়ক হবে। প্রেমিকযুগলের জন্য দিনটি স্মরণীয়।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। দূর থেকে আসা কোনো সংবাদ বেকার যুবক-যুবতীদের মুখে হাসি ফোটাবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে। দূর সফরে বাধা আসতে পারে।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর] দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। মন সুর ও সংগীতের প্রতি আকৃষ্ট থাকবে।
ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর] টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিন শেষে তারল্য সংকটে পড়তে হবে। পরিবারের কোনো সদস্যের শারীরিক অসুস্থতা ‘মড়ার উপর খাঁড়ার ঘা’র সমান হবে। না বুঝে চুক্তি সম্পাদন ঘাতক বলে প্রমাণিত হবে।
মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি] পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস হওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেম-বন্ধুত্ব শুভ।
কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বাড়তি দায়িত্বভার বর্তাতে পারে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তনের পথ অচিরেই প্রতিষ্ঠিত হবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসবে। আশ্রিত প্রতিপালিত ব্যক্তি ও কর্মচারীদের প্রতি তীক্ষè নজর রাখুন।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।