দেশসেরা ব্র্যান্ড বিকাশ, দ্বিতীয় ইস্পাহানি

0

লোকসমাজ ডেস্ক॥ বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এবং নিয়েলসেনের যৌথ জরিপে দেশসেরা ব্র্যান্ড নির্বাচিত হয়েছে বিকাশ। এর পরের অবস্থানে আছে ইস্পাহানি মির্জাপুর চা। তৃতীয় অবস্থানে আছে স্কয়ারের রাঁধুনী ব্র্যান্ড।বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
নিয়েলসেন বাংলাদেশের অংশীদারত্ব এবং ডেইলি স্টারের পৃষ্ঠপোষকতায় গতকাল বুধবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ডগুলোকে সম্মাননা জানানো হয়।
দেশের খ্যাতনামা ব্র্যান্ডগুলোকে উৎসাহ ও স্বীকৃতি দিতে ১৩ বছর ধরে তাদের অ্যাওয়ার্ড দিচ্ছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। এবার ৩৫টি ক্যাটাগরিতে ১০২টি ব্র্যান্ডকে স্বীকৃতি এবং ১৫টি শীর্ষ ব্র্যান্ডকে আওয়ার্ড দেওয়া হয়।
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড আয়োজনের উদ্দেশ্য—দেশের ব্র্যান্ডগুলোর সফলতা উদযাপন করে তাদের স্বীকৃতি দেওয়া।
নিয়েলসেনের হাত ধরে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ডের যাত্রা শুরু হয় ২০০৮ সালে। বৈশ্বিক মডেলকে অনুসরণ করে জরিপের মাধ্যমে ৮ হাজার ক্রেতার প্রত্যক্ষ মতামত নিয়ে বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড দেওয়া হয়।
বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেছেন, ‘বাংলাদেশের স্থানীয় ব্র্যান্ডগুলোকে আরও শক্তিশালী করতে ক্রেতার মানসিকতা, তাদের অভিরুচি বুঝতে হবে। একই সঙ্গে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সপ্রতিভ হওয়া উচিত। এজন্য আমাদের সাংস্কৃতিক পরিমণ্ডলে প্রতিটি ব্র্যান্ডের অন্তঃস্থলে বাংলাদেশকে থাকতে হবে। তাহলেই ব্র্যান্ডগুলো টেকসই হবে।’
অনুষ্ঠানে নিয়েলসেন বাংলাদেশের কমার্শিয়াল লিডার খোন্দকার সামিনা আফরিন বেস্ট ব্র্যান্ড আওয়ার্ডের উদ্দেশ্য এবং কীভাবে প্রতিযোগিতার মাধ্যমে বেস্ট ব্র্যান্ড নির্বাচন করা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত জানান।