চৌগাছায় বাঁকল তুলে সরকারি গাছ হত্যার চেষ্টা

0

এম এ রহিম চৌগাছা (যশোর) যশোরের চৌগাছা-মহেশপুর সড়কের পাশের জেলা পরিষদের একটি কড়ই গাছ থেকে বাঁকল তুলে নেওয়া হয়েছে। বাঁকল তুলে নিয়ে সড়কের পাশের সরকারি কড়ই গাছ হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চৌগাছা-মহেশপুর সড়কের হাজরাখানা কবরস্থান বেলেমাঠ নামক এলাকার এক চা দোকানির বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।
রবিবার সরেজমিনে গেলে দেখা যায়, চৌগাছা-মহেশপুর সড়কের হাজরাখানা কবরস্থানের পাশে একটি দরগাহ তৈরি করেছে স্থানীয় এক পীরের অনুসারীরা। আক্তারুজ্জামান নামের এক ব্যক্তি দরগাহটির পাশে একটি চায়ের দোকান করেছেন। পাশেই সড়কে রয়েছে একটি সরকারি কড়ই গাছ। ওই গাছটির গোড়ার চারিদিক থেকে পাঁচ থেকে ছয় ফুট বাকলসহ কাঠের কিছু অংশ ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলা হয়েছে।
স্থানীয় এক কৃষক অভিযোগ করে বলেন, গাছটির গোড়া থেকে বেশ খানিক জায়গার বাকল উঠিয়ে নেওয়ায় গাছটি ধীরে ধীরে মারা যাবে। পরে মরে যাওয়া গাছটি থেকে কাঠ এবং খড়ি সংগ্রহের পরিকল্পনা করেই চা দোকানী আক্তারুজ্জামান এ কাজ করেছেন। যশোর জেলা পরিষদের একটি সূত্র জানিয়েছে, এ বিষয়ে স্থানীয়রা যশোর জেলা পরিষদে মৌখিকভাবে অভিযোগ দিয়েছেন। খুব শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে নারায়নপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শাহিনুর রহমান বলেন, কাজটি কে করেছেন তা এখনো প্রমাণিত হয়নি। তবে, যিনিই করেছেন ভালো করেননি। তিনি আরও বলেন, গাছটি জেলা পরিষদের। আশা করি, এ বিষয়ে জেলা পরিষদ কঠোর ব্যবস্থা নেবেন।
এ ব্যাপারে চা দোকানি আক্তারুজ্জামান বিষয়টি অস্বীকার করে বলেন, কাজটি আমি করিনি। আমাকে শুধু শুধু
হয়রানি করা হচ্ছে। রাতের আধারে কেবা কারা গাছটির ছাল উঠিয়ে নিয়েছেন।