খুলনা মহানগর ও জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা

0

স্টাফ রিপোর্টার, খুলনা ॥ খুলনা মহানগর ও জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটির কথা জানানো হয়। খুলনা মহানগর বিএনপির আহবায়ক হয়েছেন অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। তিনি খুলনা জেলা বিএনপির সদ্য সাবেক কমিটির সভাপতি ছিলেন। ১নং যুগ্ম আহবায়ক হয়েছেন মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি তরিকুল ইসলাম জহির। কমিটিতে সদস্য সচিব হয়েছেন মহানগর ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি, মহানগর বিএনপির সদ্য সাবেক কমিটির যুব বিষয়ক সম্পাদক মো. শফিকুল আলম তুহিন।
জেলা বিএনপির আহবায়ক মনোনীত হয়েছেন আমীর এজাজ খান। এজাজ জেলা বিএনপির সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। ১নং যুগ্ম আহবায়ক হয়েছেন আবু হোসেন বাবু। সদস্য সচিব হয়েছেন এস এম মনিরুল হাসান বাপ্পী। বাপ্পী জেলা বিএনপির সিনিয়র সাংগঠনিক সম্পাদক, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি ছিলেন। দুপুরে কমিটি ঘোষণার বিষয়টি নেতাকর্মীরা অবগত হন। দীর্ঘ ১২ বছর পর মহানগর বিএনপির আহবায়ক কমিটি আসায় উচ্ছাসে ফেটে পড়েন তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। নতুন নেতৃত্বের মাধ্যমে খুলনা বিএনপি আরো ঐক্যবদ্ধ ও গতিশীল হবে বলে তারা আশা প্রকাশ করেন। ফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যম শুভেচ্ছা বার্তা বিনিময় চলে। সন্ধ্যায় নতুন কমিটির নেতৃবৃন্দ কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে আসেন। এরআগেই সেখানে নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত হন। বৈরী আবহাওয়া ও লাগাতার বৃষ্টিতে ভিজে অপেক্ষায় থাকেন তারা। সাতটার দিকে নতুন কমিটির নেতারা কার্যালয়ে এসে হাজির হলে করতালিতে ও শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে ওঠে এলাকা। এ সময় বক্তব্য রাখেন মহানগর আহবায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, ১ম যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম জহির ও জেলা সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী।
কর্মীদের উদ্দেশ্যে বক্তৃতায় তারা বলেন, ‘আমাদের মূল লক্ষ্য গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিতসার জন্য তাঁকে বিদেশে পাঠানো নিশ্চিত করতে সরকারের ওপর চাপ সৃষ্টি করা। খুলনা বিএনপি ঐক্যবদ্ধ রয়েছে, এই ঐক্যকে ধরে রেখে দলকে আরও শক্তিশালী করতে হবে এবং আগামীর আন্দোলনে বিজয় অর্জনের মাধ্যমে ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে। জনগণের ভোট ও মতপ্রকাশের অধিকার ফিরিয়ে আনতে হবে।’ নবঘোষিত কমিটির মাধ্যমে তৃণমূলের নেতাকর্মীদের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটেছে উল্লেখ করে নেতারা বলেন, সবাইকে নিয়ে আমরা আগামীর পথ চলবো। নতুন কমিটি ঘোষণা করায় বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা। বক্তৃতা শেষে অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ূ কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। তবে, তাঁর গুরুতর অসুস্থতা ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় পূর্ব ঘোষণা অনুযায়ী এ সময় ফুলেল শুভেচ্ছা বিনিময় বা মিষ্টিমুখ করা হয়নি।