শুক্রবার যশোর আইনজীবী সমিতির নির্বাচন প্রচারে মুখর আদালতপাড়া

0

মাসুদ রানা বাবু ॥ আর মাত্র একদিন পর যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে যশোরের আদালতপাড়া প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে। ১৩টি পদের বিপরীতে দুটি প্যানেল থেকে ২৬ জন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে অংশ নিয়েছেন। ইস্হক-চুন্নু সিদ্দিকীর নেতৃত্বে রয়েছে সম্মিলিত আইনজীবী ঐক্যপরিষদ এবং রেজা-শাহীন পরিষদের নেতৃত্বে রয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। দুটি শক্তিশালী প্যানেল নির্বাচনী লড়াইয়ে অংশ নেওয়ায় যশোর জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনী লড়াই বেশ জমজমাট হয়ে উঠেছে। আদালতপাড়া এখন প্রার্থীদের প্রচারণায় মুখরিত।

আগামী শুক্রবার এই নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। প্রতি বছর যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে যশোরের আদালতপাড়া সরগরম হয়ে পড়ে।

এবারও তার ব্যতিক্রম ঘটেনি। ইস্হকÑচুন্নু সিদ্দিকীর নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী ঐক্যপরিষদের প্রার্থীরা হলেন, সভাপতি প্রার্থী মো. ইস্হক, সাধারণ সম্পাদক প্রার্থী নূরুল ইসলাম সিদ্দিকী চুন্নু দুটি সহসভাপতি প্রার্থী মনজুর কাদের আশিক ও এম,এ লতিফ, যুগ্ম সম্পাদক প্রার্থী আব্দুল লতিফ লতা, দুটি সহকারী সম্পাদক প্রার্থী জুলফিকার আলী ও রেহেনা পারভীন এবং গ্রন্থাগার সম্পাদক প্রার্থী মকবুল হোসেন। কার্যনির্বাহী সদস্য পদের প্রার্থীরা হলেন, মাহমুদা খানম, সাবিহা সুলতানা, রাজিব হোসেন, সেলিম রেজা ও আবুল ফয়েজ।


রেজা-শাহীনের নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীরা হলেন, সভাপতি প্রার্থী শরীফ নূর মো. আলী রেজা, সাধারণ সম্পাদক প্রার্থী শাহানুর আলম শাহীন, দুটি সহসভাপতি প্রার্থী সোহরাব হোসেন ও জিএম আবু মুছা, যুগ্ম সম্পাদক প্রার্থী পলক কুমার মৈত্র, দুটি সহকারী সম্পাদক প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ও মো. বশির আহমেদ খান, এবং গ্রন্থাগার সম্পাদক প্রার্থী এস,এম নাসির আলম। কার্যনির্বাহী সদস্যপদের প্রার্থীরা হলেন, তারিক এনাম অনিক, রেজাউর রহমান, মো. আরিফ শাহরিয়ার, উদয়ন বিশ্বাস ও মো. নূর ইসলাম। নির্বাচনে জয়ের ব্যাপারে উভয় প্যানেল আশাবাদী।

সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম সিদ্দিকী চুন্নু বলেন, ইতিপূর্বে আমি সমিতির একাধিক পদে নির্বাচিত হয়ে দলমতের ঊর্ধ্বে সকল আইনজীবীদের জন্য কাজ করেছি। যশোর বারে যত উন্নয়ন হয়েছে সব উন্নয়নে আমাদের হাতের ছোঁয়া রয়েছে। আমরা যশোর বারের ও আইনজীবীদের স্বার্থে কাজ করেছি। সে কারণে ভোটার বিগত দিনের মত এই নির্বাচন আমাকেসহ পূর্ণ প্যানেলকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহানুর আলম শাহীন বলেন, গত নির্বাচনে আমি বিজয়ী হয়ে সকলকে সাথে নিয়ে কাজ করেছি। আমি তাদের সম্মান ও মর্যাদা রক্ষার জন্য কাজ করেছি। দলমতের ঊর্ধ্বে উঠে স্বাভাবিকভাবে সকলের সাথে মিশে চলেছি। যে কারণে ভোটাররা আমাকেও আমার প্যানেলকে বিজয়ী করবে বলে আশাবাদী। আগামী ২৬ তারিখ শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। ৫৮০ জন ভোটার এতে ভোটাধিকার প্রয়োগ করবেন।