চৌগাছার সংবাদ সম্মেলন করে নৌকার প্রার্থী নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ালেন

0

স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছার ৬ নং জগদীশপুর ইউনিয়ন থেকে আওয়ামীলীগের দলীয় মনোনীত নৌকার প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তবিবর রহমান খান তার নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষনা করেছেন। রবিবার বেলা ১১ টায় প্রেসক্লাব চৌগাছায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচনী কার্যক্রমের এই স্থগিত ঘোষনা করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার ৬ নং জগদীশপুর ইউনিয়ন থেকে বিগত দিনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়ে আমাকে নির্বাচন করার সুযোগ দেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর সম্মান রক্ষা করতে সমর্থ হই। একই সাথে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে জনগনের সেবায় নিয়োজিত আছি। তিনি আরও বলেন আসন্ন ইউপি নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে আবারও দলীয় মনোনয়ন দেন। মনোনয়নের পর আমি জনগনকে সাথে নিয়ে মাঠে ছিলাম। নির্বাচনী সকল কার্যক্রমের সাথে যুক্ত থেকে প্রচারণার সাথে যুক্ত আছি। কিন্তু হঠাৎ করে আমি অসুস্থ্য হয়ে পড়ি। আপনারা জানেন দীর্ঘদিন ধরে আমি হৃদরোগে ভুগছি। শারীরিক অসুস্থ্যতার কারনে আমার পক্ষে নির্বাচন করা সম্ভব নয়। এমতাবস্থায় জগদীশপুর ইউনিয়নে আমার নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষনা করছি। তিনি বলেন আমার শারীরিক অক্ষমতার জন্য মাননীয় প্রধানমন্ত্রী যেন আমাকে ক্ষমা করেন।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন চাপে বা ভয়ভীতির কারনে আমি এমন সিদ্ধান্ত নেয়নি। শুধুমাত্র অসুস্থ্যতার কারনেই এই সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু আপনি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সেকারনে আপনি উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে সিদ্ধান্তের বিষয়ে জানিয়েছেন কিনা এমন প্রশ্ন করলে তিনি বলেন, আমার অসুস্থ্যতার কথা সভাপতি ও সম্পাদককে জানিয়েছি। এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম হাবিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান, তবিবর রহমান খান জানিয়েছেন তিনি অসুস্থ্য। নির্বাচনী প্রচারনায় তার ইউনিয়নে আমি গেছি। নৌকার জন্য মানুষের কাছে ভোট চেয়েছি, নৌকার প্রার্থী অসুস্থ্য শুধু এতটুকু আমি জেনেছি।
সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এমন ঘটনায় আমি নিন্দা জানাচ্ছি। তিনি নির্বাচনী কার্যক্রম স্থগিত করতে পারেন না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাকে দলীয় মনোনয়ন দিয়েছেন, তাহলে সে এককভাবে কোন সিদ্ধান্ত নিতে পারেন না। এটা দলীয় শৃঙখলা ভঙ্গের শামিল বলে আমি মনে করি। সংবাদ সম্মেলনে এ সময় তার ভাইপো স্বতন্ত্রপ্রার্থী আজাদুর রহমান খান আজাদ উপস্থিত ছিলেন। এদিকে একাধিক সূত্র থেকে জানা গেছে, জগদীশপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান তবিবর রহমান খানের আপন ভাইপো যুবলীগ নেতা আজাদুর রহমান খান আজাদ নৌকা প্রতীক চেয়ে না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনি (ঘোড়া প্রতীক) নিয়ে নির্বাচনের মাঠে সমানতালে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। প্রচার প্রচারনার এক পর্যায়ে গত ২৯ অক্টোবর সন্ধ্যায় নৌকার সমর্থকরা ইউনিয়নের আড়পাড়া বাজারে স্বতন্ত্র প্রার্থী ভাইপো আজাদুর রহমান আজাদসহ তার ২ জন সমর্থককে বেধম মারপিট করে আহত করেন। এ ঘটনায় ভাইপো আজাদ ও চাচা বর্তমান চেয়ারম্যান তবি সমার্থকদের মাঝে দেখা দেয় উত্তেজন। স্থানীয়রা জানান, চাচা ভাইপোর নির্বাচনী লড়াইয়ে বড় ধরনের অনাকাংখিত ঘটনা ঘটার সমুহ সম্ভবনা রয়েছে। সেকারনেই তবিবর রহমান খান নির্বাচন থেকে সরে দাঁড়ালেন। তবে তিনি অসুস্থ্য আছেন বলেও স্থানীয়রা জানান।