মাগুরা সদরে সংঘর্ষ-নিহত: লুটপাটের আশঙ্কায় মালামাল সরিয়ে নিচ্ছে গ্রামবাসী

0

মাগুরা সংবাদদাতা॥ মাগুরা সদরে আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে চারজন নিহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত চারজনকে আটক করেছে পুলিশ। এরপর থেকে লুটপাটের আশঙ্কায় বাড়ির মূল্যবান জিনিসপত্র সরিয়ে নিচ্ছে গ্রামবাসী। ভ্যানযোগে স্বজনদের বাড়িতে মালামাল নিয়ে যেতে দেখা যায়। ওই গ্রামের গৃহিণী স্বপ্না বেগম জানান, এলাকায় খুন হয়েছে তাই লুটপাটের ভয়ে তার বাড়ির ফ্রিজসহ মূল্যবান জিনিপত্র পার্শ্ববর্তী গ্রামে আত্মীয়র বাড়িতে নিয়ে যাচ্ছেন। ভ্যানচালক মালেক জানান, তিনি মাগুরা শহরে থেকে রিকশা চালান। কিন্তু গ্রামে হত্যার ঘটনায় লুটপাট হওয়ার আশঙ্কা করছেন। তাই তার বাড়ির জিনিসপত্র সরিয়ে নিচ্ছেন।


মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মঞ্জুরুল আলম বলেন, সংঘর্ষে নিহতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেছে পুলিশ। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। এদিকে সন্ধ্যা ৬টার দিকে বাদ মাগরিব জানাজা শেষে প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে তাদের মরদেহ দাফন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াছিন কবীর বিষয়টি নিশ্চিত করেছেন। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার সদর উপজেলার জগদল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য নজরুল ইসলাম ও সৈয়দ আলী হাসান সমর্থিত দু-গ্রুপের সংঘর্ষে চারজন নিহত হন। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত চারজনকে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। অন্য দুজনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।