যশোরে বকচরে চোরাই সন্দেহে ট্রাক জব্দ,গ্যারেজ মালিকসহ আটক ৩ # ব্যবসায়ীদের মাঝে উত্তেজনা

0

স্টাফ রিপোর্টার ॥ গতকাল সোমবার যশোর শহরের বকচর এলাকা থেকে চোরাই সন্দেহে একটি পুরনো ট্রাক জব্দ করেছে পুলিশ। এ সময় একজন গ্যারেজ মালিকসহ ৩ জনকে আটক করা হয়। ওই ঘটনায় স্থানীয় পুরনো লোহা ব্যবসায়ীরা বিক্ষোভ প্রদর্শন করেন। ব্যবসায়ীদের দাবি, পুলিশ অযৌক্তিক কারণ দেখিয়ে ট্রাকটি নিয়ে গেছে। তবে পুলিশ বলছে, ট্রাকের কোনো কাগজপত্র দেখাতে পারেনি কেউ।
ট্রাকের চালক ময়মনসিংহের হালুয়াঘাট এলাকার বাসিন্দা ওমর ফারুক জানান, ট্রাকের মালিক ময়মনসিংহের আনিচুর রহমান আরফান। মালিক তাকে ট্রাকের পুরনো বডি (কাঠামো) পরিবর্তন করতে বলেছিলেন। এ কারণে যশোরের বকচরের গ্যারেজ মালিক চিন্টু মিয়ার কাছে এসে চুক্তি করেন। চুক্তি অনুযায়ী তিনি ৪০ হাজার টাকায় পুরনো কাঠামো বিক্রি করে দেবেন। আর ২ লাখ ৩৫ হাজার টাকার বিনিময়ে ট্রাকে নতুন কাঠামো লাগিয়ে দেবেন চিন্টু মিয়া। কাঠামো পরিবর্তনের জন্য এর আগে চিন্টু মিয়াকে তিনি কিছু টাকাও দিয়েছেন। এরপর সোমবার সকালে ট্রাক নিয়ে বকচরে আসেন। কিন্তু বিকেলে পুলিশ এসে চোরাই দাবি করে তার ট্রাকটি নিয়ে যায়। তিনি আরও বলেন, ট্রাকের প্রয়োজনীয় কাগজপত্র আছে। তা সত্বেও পুলিশ ট্রাকটি নিয়ে গেছে।
পুরনো লোহা ও মটরপার্টস ব্যবসায়ী মালিক সমিতির সদস্য শ্রমিক নেতা মিন্টু গাজী অভিযোগ করেন, ট্রাকটি চোরাই নয়। চালক বডি পরিবর্তন করতে এসেছে। গাড়ির কাগজপত্রও আছে। তারপরও পুলিশ অযৌক্তিক কারণ দেখিয়ে ট্রাকটি নিয়ে গেছে। তাদের পুরনো লোহা ব্যবসায়ী চিন্টু মিয়া, ছেলে রবিন এবং রবিউল নামে একজন কিশোর শ্রমিককেও পুলিশ ধরে নিয়ে গেছে। তিনি বলেন, পুলিশের কারণে আজ পুরনো লোহা ব্যবসায়ীদের ব্যবসা বন্ধ হতে চলেছে।
কোতয়ালি থানা পুলিশের এসআই আব্দুর রহমান জানান, ট্রাকটি চোরাই সন্দেহ করা হচ্ছে। চালক তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেননি। এদিকে ট্রাক জব্দ করাকে কেন্দ্র করে বিকেলের পর বকচর এলাকায় পুরনো লোহা ব্যবসায়ীদের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। তারা রাস্তায় নেমে আসেন, ট্রাক জব্দের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করেন। তবে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।