ব্যাংকের কার্যক্রম চলবে সাড়ে ৪টা পর্যন্ত

0

লোকসমাজ ডেস্ক॥করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার কঠোর বিধিনিষেধের সময়সীমা ১৬ জুন পর্যন্ত বাড়িয়েছে। এ সময় ব‌্যাংকে লেনদেন চলবে বিকেল ৩টা পর্যন্ত। লেনদেন পরবর্তী অন‌্যান‌্য ব্যাংকিং কার্যক্রম চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।
রোববার (৬ জুন) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।
নতুন নির্দেশনা বলা হয়েছে—ব্যাংকগুলোতে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত লেনদেন হবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করতে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আগামী ১৬ জুন পর্যন্ত বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগ রোববার (৬ জুন) প্রজ্ঞাপন জারি করেছে। করোনার বিস্তার রোধে সরকার আরোপিত বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে ব্যাংকিং সেবা অব্যাহত রাখার লক্ষ্যে নতুন নির্দেশনা জারি করা হয়েছে। আগামী ৭ জুন হতে ১৬ জুন পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম নতুন সময়সূচি অনুযায়ী পরিচালিত হবে বলে নির্দেশনায় বলা হয়েছে।
গত ১৩ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের জারি করা ডিওএস সার্কুলারে প্রদত্ত অন্যান্য নির্দেশা অপরিবর্তিত থাকবে। অর্থাৎ প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতিবার, রোববার ও মঙ্গলবার। সিটি করপোরেশনের এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবসে খোলা রাখতে হবে।