কোটির ঘরে ‘বিনোদিনী রাই’

0

লোকসমাজ ডেস্ক॥বাংলাদেশের সাব্বির নাসির এবং কলকাতার সম্পা বিশ্বাসের গাওয়া ‘বিনোদিনী রাই’গানটি অল্প সময়ে কোটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে। গানটির কথা সাজিয়েছেন প্লাবন কোরেশী। সিলেটের ধামাইল আঙ্গিকে করা এই গানটির নতুন সুরও সাজিয়েছেন তিনি। সংগীতায়োজনে ছিলেন রিয়েল আশিক। দ্রুততম সময়ে সাফল্য পাওয়া এই গানটি নিয়ে সাব্বির নাসির বলেন, করোনার এই বিপন্ন সময়ে আমার গাওয়া গানটি কোটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে, এটি আমার কাছে অত্যন্ত আনন্দের এবং প্রেরণার। প্লাবন ভাই পরীক্ষিত গানযোদ্ধা। অত্যন্ত দরদ নিয়ে তিনি কাজটি করেছেন। গানটির সাফল্য প্রমাণ করে, বাংলাদেশের মানুষ এখনো ভালো গান শুনতে চায়।
দুই বাংলায় গানটির ব্যাপক সাফল্যে আমি অনেক বেশি মানসিক শক্তি পাচ্ছি। সুর তো আসলে বিধাতা, উপরওয়ালার কাছ থেকে আসা এক শুদ্ধ পাণ। চেষ্টা থাকবে এই যন্ত্রটাকে পরিষ্কার রাখার যাতে ঐ শুদ্ধ স্বর ধারণ করতে পারি। সম্পা বিশ্বাস ও প্লাবন কোরেশীর সাথে আমার প্রথম কাজ এটি। আশা করি, ভবিষ্যতে আরো সুন্দরকাজ হবে।
সম্পা বিশ্বাস বলেন, বিনোদিনী রাই’ গানটি নিয়ে যাই বলি কম বলা হয়ে যাবে। গানের গীতিকার ও সুরকার প্লাবন দা এবং সাব্বির ভাইয়ের সঙ্গে এটি ছিল আমার প্রথম কাজ। গানটি রেকর্ডের সময় গায়ক সাব্বির ভাইয়ের সঙ্গে পরিচয় হলো। ভীষণ ভালো একজন মানুষ তিনি। গানটি প্রকাশের পর থেকে যে সাড়া পাচ্ছি সেটা আপনাদের ভালোবাসার জন্য সম্ভব হয়েছে। আগামীতেও প্লাবন দা এবং সাব্বির ভাইয়ের সঙ্গে সুন্দর সুন্দর কাজ করতে চাই।