বাগেরহাটে আ.লীগের সভাপতির বাড়িতে যুবলীগ নেতার হামলা-লুট

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটের কচুয়া উপজেলার রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেনের বাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছেন ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদি হাসান বাবু ও তার সমর্থকরা। এতে আওয়ামী লীগ সভাপতি মো. দেলোয়ার হোসেনসহ চারজন আহত হয়েছেন। সোমবার (১০ মে) সন্ধ্যা ও গভীর রাতে দু’দফায় কচুয়া উপজেলার ভান্ডারকোলা গ্রামের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।
হামলায় আহতরা হলেন-রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন (৬৫), তার স্ত্রী রুমিচা বেগম (৫৮), অন্তঃসত্ত্বা পুত্রবধূ কাকলী বেগম (২৭) ও ভাগ্নে সাইফুল ইসলাম (৪২)। তাদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন অভিযোগ করে বলেন, ‘ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদি হাসান বাবু আমার কাছে পাঁচ লাখ টাকা চাদাঁ দাবি করেন। আমি টাকা না দিলে সোমবার বিকেলে লোক মারফত আমাকে সাইনবোর্ডে ডেকে পাঠান। আমি সাইনবোর্ড বাজারে না যাওয়ায় সন্ধ্যায় বাবুসহ কয়েকজন আমার বাড়িতে এসে হামলা করেন। পরবর্তীতে গভীররাতে এসে আবারও হামলা করেন। বাড়িতে থাকা সবাইকে বেধড়ক মারপিট ও কোপাতে থাকেন। এতে আমিসহ আমার স্ত্রী, পুত্রবধূ ও ভাগ্নে আহত হই।’ দেলোয়ার হোসেনের ছেলে রাড়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাইজিদ হোসেন বলেন, ‘রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদি হাসান বাবু তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের বাড়িতে হামলা করেন। ঘরে পেট্রলবোমা মারেন এবং ধানে আগুন ধরিয়ে দেন। ঘরে থাকা স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে যান। আমরা এ ঘটনার বিচার চাই।’
অভিযোগের বিষয়ে জানতে রাড়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদি হাসান বাবুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে তার সহযোগী বাদশা পাইক বলেন, ‘একজন প্রতিবন্ধী ব্যক্তি দেলোয়ার হোসেনের কাছে টাকা পাবেন। আমরা সেই টাকা চাইতে গেলে তার ছেলে ও নিকটাত্মীয়রা আমাদের ওপর হামলা করেন। এতে আমি, সোহাগ ও রহিম আহত হয়েছি।’ বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ বলেন, সোমবার সন্ধ্যায় তৃতীয় একটি পক্ষের জমি বিক্রির টাকা আদায় নিয়ে রাড়িপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেনের সঙ্গে মেহেদি হাসান বাবুর বাগবিতণ্ডা হয়। পরবর্তীতে ভোরে আবারও ওই বাড়িতে গিয়ে হামলার ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হন। এই ঘটনায় দেলোয়ার হোসেন এখনো কোনো অভিযোগ দেননি। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।