দুইবার করোনা পজিটিভ মুশফিকদের ট্রেনার!

0

লোকসমাজ ডেস্ক॥ শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে ১৮ সেপ্টেম্বর থেকে তিন দফায় কোভিড-১৯ পরীক্ষা করানোর কথা ছিল ক্রিকেটারদের। তবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন চলার সময় কয়েকজন মাঠকর্মীর উপসর্গ এবং তিনজন সাপোর্ট স্টাফের আক্রান্তের খবরে আরও একবার বাড়তি করোনা পরীক্ষা করায় বিসিবি। এই পরীক্ষায় জাতীয় দলের ওপেনার সাইফ হাসান ও ট্রেনার নিক লি পজিটিভ হয়েছেন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো করোনা আক্রান্ত হলেন মুশফিকদের ট্রেনার।
মঙ্গলবার বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সাইফ এবং ট্রেনার লি’র কারোরই করোনা উপসর্গ নেই। সাইফ প্রথমবার হলেও লি দ্বিতীয়বারের মতো করোনা পজিটিভ হলেন। গত ১৪ আগস্ট দুবাইতে প্রথমবার করোনা আক্রান্ত হয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ট্রেনার। ‍সংযুক্ত আরব আমিরাতের শহরে ১০ দিন আইসোলেশেনে থেকে ২৩ আগস্টের পরীক্ষায় নেগেটিভ হয় তিনি। এরপর করোনামুক্ত হয়ে ঢাকায় এসে পুরো ১৪ দিন হোম কোয়ারেন্টিনেও ছিলেন এই ট্রেনার। আগামীকাল (বুধবার) থেকে ক্রিকেটারদের অনুশীলনে যুক্ত হওয়ার কথা ছিল তার। কিন্তু সোমবারের টেস্টে তিনি পজিটিভ এসেছেন।
লি’র ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘আমাদের বিশেষজ্ঞরা লি-র বিষয়টি আরও গভীরভাবে যাচাই করছেন নিশ্চিত হওয়ার জন্য যে, তিনি নতুন করে আক্রান্ত হয়েছেন নাকি আগের সংক্রমণই তার মধ্যে রয়ে গেছে। এরপর তার জন্য পরবর্তী পরিকল্পনা ঠিক করা হবে।’ সোমবার ও মঙ্গলবার দুই দিনে ঢাকার ক্রিকেটারদের প্রথম দফায় করোনা টেস্ট হয়েছে। প্রথম দফার পরীক্ষায় নেগেটিভ হওয়া ক্রিকেটাররা বুধবার থেকে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারবেন। যে দুজন পজিটিভ হয়েছেন, তারা চিকিৎসা নেবেন বিসিবির মেডিক্যাল বিভাগের অধীনে। বিসিবি জানিয়েছে, করোনা প্রটোকল মেনে তাদের আইসোলেশনে রাখা হবে পরবর্তী পরীক্ষা পর্যন্ত। শ্রীলঙ্কা সফরের জন্য ১০ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ২০-২২ সদস্যের দল ঘোষণা করা হবে। আগামী ১৮ সেপ্টেম্বর পরবর্তীতে পরীক্ষা করবে বিসিবি। এভাবে আরও দুইবার ক্রিকেটারদের করোনা পরীক্ষা দিয়ে প্রত্যেকবার নেগেটিভ হলেই ২০ সেপ্টেম্বর উঠতে পারবেন হোটেলে। হোটেলে থেকেই কয়েকদিন দলীয় অনুশীলনে অংশ নিয়ে ২৭ সেপ্টেম্বর উড়াল দেবেন শ্রীলঙ্কায়। জাতীয় দলের সঙ্গী হবে হাই পারফরম্যান্স (এইচপি) দলও।