নিয়মিত অফিস করেন না বাঘারপাড়া মহিলা বিষয়ক কর্মকর্তা

0

বাঘারপাড়া (যশোর) সংবাদদাতা ॥ যশোরের বাঘারপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে নিয়মিত অফিস না করার অভিযোগ উঠেছে। গত দুই দিনের অনুসন্ধানে এ অভিযোগের সত্যতা মিলেছে।
গত রোববার সকাল ১১ টায় বাঘারপাড়া মহিলা বিষয়ক অধিদফতরে গিয়ে দেখা গেছে এ দফতরের কর্মকর্তা রাজ কুমার পাল তখনও অফিসে আসেননি। জানা গেছে, এদিন তিনি সাড়ে ১১ টার সময় অফিসে আসেন। তিনি প্রতিদিনই এমন সময় ।ফিসে আসেন বলে জানা যায়। দেরিতে অফিসে আসার কারণ জানতে চাইলে, রাজ কুমার পাল জানান, যশোর অফিসে কাজ ছিল।
গতকাল সোমবার সকাল ১০ টা ৪০ মিনিটে আবারও অফিসে গিয়ে দেখা যায়, মহিলা বিষয়ক কর্মকর্তা রাজ কুমার পাল অফিসে আসেননি। অফিসে শুধুমাত্র প্রশিক শরিফা খাতুনের দেখা মেলে। অফিসের অন্য স্টাফের ব্যাপারে জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেননি। সূত্র জানায়, এ অফিসের কেউই হাজিরা খাতায় স্বাক্ষর করেন না। এমন কি হাজিরা খাতাও অফিসে নেই। এ বিষয়ে প্রশিক শরিফা খাতুন জানান, নতুন বছরের হাজিরা খাতায় এখনও নাম তোলা হয়নি। তিনি বলেন, স্যার চৌগাছা অথবা যশোরে আছেন। দীর্ঘদিন ধরে স্যার চৌগাছার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। প্রতি সপ্তাহে এক দুইদিন স্যারকে চৌগাছা অফিসে যেতে হয়। আজও তিনি চৌগাছা অফিসে গেছেন।
বিষয়টি আরো একটু স্পষ্ট হতে অফিস সহায়ক শাহারিয়ার হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হয়। এ সময় তিনি জানান, স্যার চৌগাছা উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। স্যারকে সপ্তাহে এক দুইদিন চৌগাছা অফিসে যেতে হয়। আজও চৌগাছা অফিসে গেছেন।
বেলা এগারোটায় বিউটি নামের এক মহিলা আসেন। ভুক্তভোগী এ মহিলা অভিযোগ করেন, দুইদিন ধরে এ অফিসে আসছি মহিলা বিষয়ক কর্মকর্তা রাজ কুমার পালের সঙ্গে দেখা করতে। আজও পেলাম না।
জানা গেছে, রাজ কুমার পাল ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর বাঘারপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এরপর থেকেই তিনি নিয়মিত অফিস করেন না। তিনি যশোর শহরে অবস্থান করেন। সেখান থেকে এসে সপ্তাহের ৩/৪ দিন অফিস করেন।
এ প্রসঙ্গে বাঘারপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাজ কুমার পাল জানান, তিনি চৌগাছা উপজেলায় আগে মহিলা বিষয়ক কর্মকর্তার (অতিরিক্ত) দায়িত্ব পালন করতেন। এখন শুধু বাঘারপাড়া অফিসেই কর্মরত। অফিসের কর্মচারীরা ভুল বলেছে। হাজিরা খাতার প্রসঙ্গ উঠাতেই তিনি রেগে যান। শেষে তিনি কর্মস্থলে অনুপস্থিতি ও চৌগাছা অফিসে কাজের বিষয়ে রিপোর্ট না করার জন্য অনুরোধ করেন।
এ বিষয়ে বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ জানান, উপজেলার সকল দফতরের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়মিত অফিসে আসতে হবে। মাঠ পর্যায়ের কাজ ব্যাতিরেকে বাকি সময় অফিসেই অবস্থান করবেন। বাইরে গেলে তা মুভমেন্ট রেজিস্ট্রারে উল্লেখ করতে হবে।