আমিরাতের বিশ্বাসঘাতকতা বিশ্বের মুসলমানেরা ভুলবে না : ইরান

0

লোকসমাজ ডেস্ক॥ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবযাদে বলেছেন, সংযুক্ত আরব আমিরাত ও ইহুদিবাদী ইসরাইলের মধ্যে সম্পর্ক স্থাপনের চুক্তি মুসলিম বিশ্বের জন্য একটি ক্ষত এবং বিশ্বের মুসলমানেরা বায়তুল মুকাদ্দাসের সঙ্গে এই বিশ্বাসঘাতকতা কখনোই ভুলবে না। তিনি আজ (সোমবার) রাজধানী তেহরানে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই ছিল সাঈদ খাতিবযাদের প্রথম সংবাদ সম্মেলন। তিনি আরও বলেছেন, এই এলাকায় যদি দখলদার ইসরাইল কোনো হুমকি সৃষ্টি করে তাহলে এ জন্য দায়ী থাকবে আরব আমিরাত। তিনি বলেন, ইরানের নিরাপত্তা ও প্রতিরক্ষা নীতিতে পারস্য উপসাগরে ইসরাইলকে হুমকি হিসেবে গণ্য করা হয় না।ইসরাইলের তার নিজের নিরাপত্তা নিশ্চিত করারও ক্ষমতা নেই বলে তিনি মন্তব্য করেন।ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও বলেছেন, দখলদার ইসরাইল এ পর্যন্ত সব চুক্তি ও প্রতিশ্রুতি লঙ্ঘন করেছে এবং সব ধরণের হত্যাকাণ্ড ঘটিয়েছে। এসবই বাস্তবতা। এই বাস্তবতার পরিবর্তন ঘটবে না।
আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র মহাসচিব রাফায়েল গ্রোসি’র ইরান সফর সম্পর্কে তিনি বলেছেন, ইরান ও আইএইএ’র সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে গত বছরগুলোতে দুই পক্ষের সম্পর্কে চড়াই-উতরাই ছিল। আইএইএ সব সময় তৃতীয় পক্ষের রাজনৈতিক চাপ উপেক্ষা করে নিরপেক্ষ থাকলে কারিগরি কাঠামোর আওতায় দুই পক্ষের সম্পর্কে কোনো সমস্যা তৈরি হবে না। পার্সটুডে