সর্বোচ্চ মৃত্যুর দিন আক্রান্ত ছাড়াল ৬৫ হাজার

0

লোকসমাজ ডেস্ক॥ সাধারণ ছুটি উঠিয়ে নেওয়া এবং যানবাহন চলাচলের অনুমতি দেওয়ার পর থেকেই দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে আরও দ্রুত গতিতে। রবিবার সকাল ৮টা পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সর্বোচ্চ ৪২ জনের। এদিন নতুন করে আরও ২ হাজার ৭৪৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় মোট আক্রান্ত ছাড়িয়েছে ৬৫ হাজার ৭৬৯ জন।
সুস্থতার তালিকায় যুক্ত হয়েছে আরও ৫৭৮ জনের নাম। তাতে করোনাভাইরাস থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০৩ জনে।
বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু। আইইডিসিআরের তথ্যানুযায়ী, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়ায় গত ২৮ মে। পরের দশ হাজার রোগী শনাক্ত হতে সময় লাগে মাত্র চার দিন। অর্থাৎ ২ জুন দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫০ হাজার পেরিয়ে যায়। আরও ১০ হাজার রোগী যোগ হয় ৫ জুনের মধ্যে। ৭ জুন তথা রবিবার সংখ্যাটি ৬৫ হাজার ছাড়িয়ে গেল। আর সবশেষ এক সপ্তাহে একদিন বাদে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩০ বা এর বেশি মানুষের মৃত্যু হয়েছে। সাত দিনে মৃত্যু হয়েছে ২১৬ জনের। মোট ৬৫ হাজার আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন। স্বাস্থ্য অধিদপ্তরের সবশেষ তথ্যানুযায়ী, দেশে করোনাভাইরাসের নমুনা পরীার বিবেচনায় শনাক্তের হার ২০.৮৮ শতাংশ; সুস্থতার হার ২১.১৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩০ শতাংশের কিছু বেশি।