বাদামতলা চক্ষু হাসপাতাল ও কেবল শিল্প সড়কটি যানবাহনের দখলে

0

ফুলবাড়ীগেট (খুলনা) সংবাদদাতা ॥ খানজাহান আলী থানার বাদামতলা চক্ষু হাসপাতাল, বিআরটিএ, বাংলাদেশ কেবল শিল্পের ব্যস্ততম গুরুত্বপূর্ণ সড়কটি এখন যানবাহনের দখলে। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের যানবাহন সড়কের দুইপাশে অবৈধভাবে রেখে দেয়ায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। ব্যস্ততম এই সড়কের ওপর এলোমেলোভাবে গাড়ি পার্কিং করায় রাস্তার প্রশ্বস্ততা কমে আসায় সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।
সর্বশেষ খুলনা মহানগর বিএনপির সহ-সভাপতি শেখ ইকবাল হোসেনের ছোট ভাই শেখ মিঠু সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। খুলনার বাদামতলা শিরোমণি শিল্পাঞ্চলের গুরুত্বপূর্ণ এই সড়কটি দিয়ে খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল, বিআরটিএ অফিস, পিসিএল, আরএফএল’র গোডাউনে চলাচল করতে হয়। এছাড়া বাংলাদেশ কারিগরি শিল্প সহায়তা কেন্দ্র (বিটাক), বিএসআরএম’র গোডাউন, বাংলাদেশ কেবলস্ শিল্প, টেলিফোন ট্রেনিং সেন্টার, বিএডিসি সার গোডাউন, পল্লী বিদ্যুতায়ন বোর্ড, মহসিন মিলস্ লিমিটেডসহ এলাকার হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম এই সড়কটি। গুরুত্বপূর্ণ এই সড়কটি দিয়ে সার বেঝাই ভারী ট্রাক, কেবলস্ শিল্পের তার, চরকা মিলের পোলসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালামাল যাতায়াত করে। সড়কের উপর অবৈধ এবং এলোমেলো ভাবে গাড়ি পার্কিং করে রাখায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেই চলেছে। এ অঞ্চলের একমাত্র চক্ষু হাসপাতাল ও বিআরটিএ অফিসের সামনে অবৈধভাবে গাড়ি পার্কিং করা থাকলেও পুলিশ নিরব ভূমিকা পালন করে।
বিএনএসবি চক্ষু হাসপাতালে চিকিৎসা নিতে আসা মো. মনিরুল ইসলাম বলেন, হাসপাতালে যখনই আসি তখনই দেখি রাস্তার পাশে এলোমেলোভাবে বড় বড় ট্রাক পার্কিং করে রাখা থাকে। এতে করে প্রায়ই দুর্ঘটনা ঘটতে দেখা যায়। অবৈধভাবে গাড়িগুলো রেখে দেয়ায় প্রতিনিয়ত দুর্ঘটনার সম্মুখিন হতে হচ্ছে পথচারীদের। যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সড়কের ওপর অবৈধভাবে গাড়ি পার্কিং করা দখলকারীদের বিরুদ্ধে প্রশাসন জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এমনটাই প্রত্যাশা করেন এলাকাবাসীসহ সংশ্লিষ্টরা।