টানা ৮ দিনের ছুটির কবলে ভোমরা স্থলবন্দর

0

সাতক্ষীরা সংবাদদাতা ॥ পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আজ থেকে টানা ৮ দিনের ছুটির কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর। শুক্রবার (১৪ জুন) থেকে আগামী ২১ জুন শুক্রবার পর্যন্ত বন্দরের সবধরনের আমদানি-রফতানি কার্যক্রম কার্যত বন্ধ থাকবে। তবে, এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন। আগামী ২২ জুন শনিবার থেকে আবারও যথারীতি শুরু হবে বন্দরের আমাদানি-রফতানি কার্যক্রম।
ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি এজাজ আহমেদ স্বপন জানান, ভোমরা স্থলবন্দর সংশ্লিষ্ট সকল সংগঠন এবং সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কার্যকরী পরিষদের যৌথ মতামতের পর বিষয়টি নিয়ে ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কার্গো অ্যাসোসিয়েশনের সাথে আলোচনা করে সর্বসম্মতিক্রমে আজ (১৫ জুন) শনিবার থেকে আগামী ২০ জুন বৃহস্পতিবার পর্যন্ত টানা ৬ দিন উভয় দেশের বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া শুক্রবার (২৪ জুন) ও ২১ জুন শুক্রবার এই দুই দিন সাপ্তাহিক সরকারি ছুটি থাকায় বন্দরের কার্যক্রম কার্যত বন্ধ থাকবে। তিনি আরও জানান, আগামী ২২ জুন শনিবার থেকে আবারও যথারীতি আমাদানি-রফতানি কার্যক্রম শুরু হবে। সাপ্তাহিক সরকারি ছুটি ও ঈদের সরকারি ছুটি ব্যতীত বন্দরের কার্যক্রম খোলা থাকবে বলে জানান বন্দর কর্তৃপক্ষ।
ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ এসআই মাজরিহা হোসাইন জানান, বন্দরের আমদানি-রফতানিকার্যক্রম বন্ধ থাকলেও এ সময়ে এবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবেই যাতায়াত করতে পারবেন।