কানাডা প্রবাসী জাকারিয়ার বিরুদ্ধে পাল্টা সংবাদ সম্মেলন

0

স্টাফ রিপোর্টার ॥ কানাডা প্রবাসী যশোরের এবি জাকারিয়া মোহাম্মাদের বিরুদ্ধে এবার পাল্টা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন শহরের বারান্দিপাড়ার শেখ শামছুর রহমান। শনিবার প্রেস ক্লাব যশোরে তিনি সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে শেখ শামছুর রহমান বলেন, শহরের খোলাডাঙ্গা মৌজায় ৩৫ শতক নালিশী জমি রয়েছে। জমির মালিক আব্দুল জব্বার গাজী ১৯৬৩ সালে তার ছেলে আব্দুল আজিজের নামে দানপত্র দলিল করে দেন। এই দানপত্র দলিলে আর এস রেকর্ড ভুল হওয়ার কারণে রেকর্ড সংশোধন করার জন্য এলএসটি কোর্টে আব্দুল আজিজ মামলা করেন। তার মৃত্যুর পর ওয়ারেশগণ মামলা পরিচালনা করা অবস্থায় আমাকে ও বখতিয়ার রহমানকে মামলা পরিচালনা করার জন্য পাওয়ার অব অ্যাটর্নি করে দেন। আমরা পাওয়ার অব অ্যাটর্নির মূলে ওই মামলা পরিচালনা করতে থাকি। এ অবস্থায় আমাদের অনুুকূলে আদালত আদেশ দেন। আদেশের বুনিয়াদে আমরা নামপত্তন ও খাজনা খারিজ করি। কিন্তু এবি জাকারিয়া মোহাম্মদ ও শিবলী নোমান নামে দুই ব্যক্তি আমাদের বিরুদ্ধে হাইকোর্টে রিট দাখিল করেন। হাইকোর্ট কাগজপত্র যাচাই বাছাই করে আমাদের অনুকূলে রায় দেন।
তিনি বলেন, আমাদের অনুকূলে সব রায় ও কাগজপত্র থাকলেও জাকারিয়া-নোমান গত বুধবার ভুয়া কাগজপত্র উপস্থাপন করে আমাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। সেখানে কিছু রাজনৈতিক ও ব্যবসায়ী ব্যক্তিবর্গের নাম উল্লেখ করেন। এসব গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নাম উল্লেখ করে তাদেরকে হেয় প্রতিপন্ন করে তথা অসৎ উদ্দেশ্যে চরিতার্থ করার অপচেষ্টা চালিয়েছেন। আমাদের ন্যায্য জমি জবর দখলের অপচেষ্টা ও আমাদের হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা বন্ধে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বখতিয়ার রহমান, ধর্মতলা বাজার কমিটির সভাপতি জাহিদুল ইসলাম (ডালিম), আব্দার হোসেন, আলমগীর হোসেন প্রমুখ।
উল্লেখ্য কানাডা প্রবাসী এবি জাকারিয়া মোহাম্মদ গত ২২ মে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম , বখতিয়ার রহমান ও শেখ শামছুর রহমানের নাম উল্লেখ করে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করেন।