চৌগাছায় ইজিবাইক-থ্রিহুইলার চলাচলে বাধা, হামলায় আহত ১

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ চৌগাছায় বাস মালিক সমিতির নিয়োগকৃত কর্মীর (সড়ক পাহারাদার) হামলায় শিমুল হোসেন অপু নামের এক ইজিবাইক চালক জখম হয়েছেন। শুক্রবার সকালে চৌগাছা বাজারে হামলার ঘটনা ঘটে। তিনি পৌর এরাকার বাকপাড়া মহল্লার মফিজ উদ্দিনের ছেলে। এ খবর ছড়িয়ে পড়লে দেখা দেয় উত্তেজনা। পরে মালিক সমিতির নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
প্রত্যক্ষদর্শী ও আহতের স্বজনরা জানান, প্রতিদিনের মতো শুক্রবার সকালে শিমুল হোসেন অপু ইজিবাইক নিয়ে চৌগাছা বাজারে আসেন। তিনি স্বর্ণপট্টির মুখে ইজিবাইক রেখে যাত্রীর জন্যে অপেক্ষা করতে থাকেন। সকাল সাড়ে ৮ টার দিকে সেখান হাজির হন বাস মালিক সমিতির সড়ক পাহারাদার পৌর এলাকার মাঠপাড়া মহল্লার মনুর ছেলে আব্দুল কাদের ও ইছাপুর গ্রামের রিপন হোসেন। তারা ইজিবাইকে যাত্রী উঠানো নিয়ে অপুর সাথে তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে সেখানে থাকা কাঠের লাঠি দিয়ে ইজিবাইক চালক অপুর মাথায় আঘাত করেন। রক্তাক্ত জখম হন অপু। খবর পেয়ে তার সহযোগীরা উদ্ধার করে চৌগাছা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেন। এ খবর ছড়িয়ে পড়ছে ইজিবাইক চালক ও আহতের স্বজনরা চৌগাছা মেইন বাসস্ট্যান্ডে হাজির হতে থাকেন। দেখা দেয় উত্তেজনা। পরবর্তীতে বাস মালিক সমিতির হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
বাজারের একাধিক ব্যবসায়ী, পথচারী ও ইজিবাইক চালকরা জানান, চৌগাছা বাস মালিক সমিতি সড়কে ইজিবাইক ও থ্রি-হুইলার চলাচল বন্ধে ‘সড়ক পাহারাদার’ গড়ে তুলেছে। এই পাহারাদাররা পালাক্রমে ভোর হতে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন সড়কে পাহারা দেয়। ইজিবাইক কিংবা থ্রিহুইলারে যাত্রী পেলে নামিয়ে দেন। শুধু তাই না যাত্রী ও চালকদের সাথে চরম দুব্যবহার করেন। কিছু কিছু সময়ে তারা চালকদের শারীরিকভাবে লাঞ্ছিতও করেন। পাহারাদারদের কারণে সড়কে চরম অসহায় ইজিবাইক চালকরা।
বাস মালিক সমিতির একজন দায়িত্বশীল নেতা বলেন, সমিতির ভাবমূর্তি এই সব ছেলেদের কারণে চরমভাবে ক্ষুণœ হচ্ছে। এটি বুঝেও যেন আমরা তাদের কিছুই করতে পারছিনা। কাদের নামের ছেলেটির কারণে সমিতি এর আগেও জরিমানা গুণেছে।
এ বিষয়ে চৌগাছা বাস ও মিনিবিাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, সকালে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। আমরা দ্রুত পদক্ষেপ গ্রহণ করি আহতকে চিকিৎসার জন্যে কিছু অর্থ দিয়েছি।