কালিয়ায় শিশু সুফিয়া হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

0

নড়াইল সংবাদদাতা॥ নড়াইলের কালিয়া উপজেলার কাঞ্চনপুর গ্রামের আক্তার মুন্সীর মেয়ে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী শিশু সুফিয়া খানমকে (৯) পৈশাচিকভাবে হত্যার পর নদীতে ফেলে দেয়ার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে এলাকাবাসীর আয়োজনে বারইপাড়া-কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত এ মানববন্ধনে শ শ নারী-পুরুষ অংশগ্রহণ করেন। সুফিয়ার সহপাঠীরা বিচারের দাবিতে প্লাকার্ড হাতে নিয়ে এ মানববন্ধনে অংশগ্রহণ করে।
মানববন্ধন চলাকালে বক্তৃতা করেন বারইপাড়া-কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরিৎবরণ সাহা, স্কুলের সভাপতি শওকত হোসেন,শিশু সুফিয়ার পিতা আক্তার মুন্সী,জামিলা খানম প্রমুখ।
স্কুলের সভাপতি বলেন, জঘন্যতম এ হত্যাকান্ডের পর এখানকার কোমলমতি ছাত্র-ছাত্রীদের মধ্যে ভীতির সঞ্চার হয়েছে। ভয়ে অনেকে স্কুলে আসতে চাচ্ছে না। না জানি আমার সন্তানের কী হয়? সুফিয়া হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করা না হলে খুনিরা আরো বেপরোয়া হয়ে উঠতে পারে।
মানববন্ধন শেষে হত্যাকান্ডের নিন্দা ও জড়িতেদের ফাঁসির দাবি করে বারইপাড়া-কাঞ্চনপুর সড়কে বিক্ষোভ মিছিল করেন শ শ নারী-পুরুষ।
নিহত শিশুর চাচা বদরুল আলম মুন্সী জানান, বুধবার (১ মে) সকাল ৯টার দিকে স্থানীয় সুপার ব্রিক্স ইটভাটায় কর্মরত পিতা আক্তার মুন্সীকে খাবার দিয়ে বাড়িতে আসার পথিমধ্যে নিখোঁজ হয় সুফিয়া। অনেক খোঁজাখুঁজি করে তাকে না পাওয়ায় বিষয়টি পুলিশকে জানানো হয়। পরদিন বৃহস্পতিবার দুপুরে উপজেলার ইসলামপুর এলাকায় নদীতে শিশুর লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয় লোকজন। শিশুটির গোপন অঙ্গ ক্ষতসহ শরীর এসিড দিয়ে পুড়িয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সন্ত্রাসীরা শিশুটিকে পৈশাচিকভাবে হত্যার পর নদীতে ফেলে পালিয়ে যায় বলে তিনি জানান।
নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী জানান,শিশু সুফিয়া হত্যাকান্ডটি মর্মস্পর্শী ঘটনা।পুলিশ গুরুত্বের সঙ্গে ঘটনাটি তদন্ত করছে। হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে জোর চেষ্টা চালানো হচ্ছে।ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর ঘটনার রহস্য পুরোপুরি জানা যাবে বলে তিনি জানান।