শৈলকুপায় লোকসমাজ প্রতিনিধি মফিজের ওপর হামলার ঘটনায় ১ জন গ্রেফতার

0

শৈলকুপা ( ঝিনাইদহ) সংবাদদাতা॥ ঝিনাইদহের শৈলকুপায় দৈনিক লোকসমাজ ও নয়াদিগন্তের সাংবাদিক মফিজুল ইসলামের ওপর হামলার ঘটনায় শৈলকুপা প্রেসক্লাবের উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে । সোমবার দুপুরে প্রেসক্লাবের সামনে সড়কে ঘণ্টাব্যাপী বিক্ষোভ-মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি জানানো হয়।
এদিকে এ হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ এক আসামিকে আটক করেছে।
দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার ও আইনের আওতায় আনা না হলে সপ্তাহব্যাপী কর্মসূচিসহ সাংবাদিকরা কালোব্যাজ ধারণ, কলম বিরতি, অনশন ও থানা পুলিশের সমস্ত ইতিবাচক সংবাদ বয়কটের হুঁশিয়ারী দিয়েছেন। মানববন্ধন ও বিক্ষোভে শৈলকুপা প্রেসক্লাবের সভাপতি শাহিন আক্তার পলাশ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিল্টনসহ সাংবাদিক নেতৃবৃন্দ অংশ নেন।
অন্যান্যের ভেতর উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হাসান মুসা, সমকাল পত্রিকার তাজনুর রহমান ডাবলু, দৈনিক ইনকিলাবের শিহাব মল্লিক,মানবজমিনের ওয়ালিউল্লাহ ওলি, স্পন্দনের মাসুদুজ্জামান লিটন, শামীম বিন সাত্তার, এনায়েত হোসেন, শহিদুজ্জামান বাবু, আব্দুল জব্বার, এম বুরহান উদ্দীন, আলীমুজ্জামান আলিম, চঞ্চল মাহমুদ, স¤্রাট হোসেন, মেহেদী হাসান মিঠু, তুহিন জোয়ার্দ্দার প্রমুখ ।
এছাড়া মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমএ কবির অংশগ্রহণ করেন।
গত ৪ মে শনিবার দিবাগত রাতে শৈলকুপার লাঙ্গলবাঁধ যাওয়ার পথে বন্দেখালী এলাকায় সাংবাদিক মফিজুল ইসলামের গতিরোধ করে একদল চিহ্নিত দুর্বৃত্ত তার ওপর হামলা চালায়। এ ঘটনায় তিনি থানায় একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগের পর পুলিশ এজাহারভুক্ত চিহ্নিত দুর্বৃত্ত মোফাজ্জল হোসেন ওরফে মোফাকে রোববার রাতে গ্রেফতার করে। ৪ আসামির মধ্যে পারভেজ মুন্সি, কাঞ্চন মন্ডল ও লাভলু শেখ এখনো গ্রেফতার হয়নি।
সাংবাদিক মফিজুল ইসলামের ওপর হামলা মামলার তদন্তকারী কর্মকর্তা শৈলকুপা থানার এসআই লালটুর রহমান বলেন, সাংবাদিকের ওপর হামলার ঘটনায় এরই মধ্যে মোফাজ্জেল হোসেন ওরফে মোফা নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে। দ্রুতই সকল আসামিদের গ্রেফতার ও আইনের আওতায় আনা হবে।