মহম্মদপুরে দু গ্রুপের সংঘর্ষে বাড়িঘর ভাঙচুর

0

মহম্মদপুর (মাগুরা)সংবাদদাতা॥ পূর্ব শত্রুতার জের ধরে মহম্মদপুরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ থেকে ছয়টি বাড়িতে হামলা ও ঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের চর যশোবন্তপুর গ্রামে এই ঘটনা ঘটে। দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কিন্তু পুলিশ পৌঁছার আগেই ওবায়দুর, রাকিব, রমজান, রুপালী মেম্বার ও কায়েম মোল্যাসহ কয়েকটি বাড়িতে আক্রমণ ও ঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।
স্থানীয়রা জানান, গত এক বছর আগে স্থানীয় একটি মেয়েলি বিষয় নিয়ে এলাকাভিত্তিক মাতব্বর রবিউল ইসলাম ও সাকাওয়াত হোসেনের গ্রুপের সাথে কায়েম মোল্যা ও নান্নু মোল্যার গ্রুপের মনোমালিন্য হয়। এই বিষয় নিয়ে বছর ধরেই এলাকায় চলতে থাকে জল্পনা-কল্পনা ও উত্তেজনা।
দীর্ঘদিনের এই শত্রুতাকে কেন্দ্র করে গত চার থেকে পাঁচ দিন আগে দুই গ্রুপের নারীদের মাঝে কথা কাটাকাটির এক পর্যায়ে রবিউল ও সাকাওয়াত গ্রুপের নবিরন নেছা (৪৫) নামের এক নারীকে মারধর করে আহত করে কায়েম ও নান্নু গ্রুপের নারীরা। আহত নবিরন নেছাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে এখনো চিকিৎসাধীন তিনি। গুরুতর আহত নবিরন নেছার শুক্রবার দিবাগত রাতে মারা গেছেন এমন খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। পরের দিন শনিবার দুপুরে রবিউল ও সাকাওয়াত গ্রুপের লোকজন হঠাৎ কায়েম ও নান্নু গ্রুপের লোকজনের ঘরবাড়িতে আক্রমণ চালায় এবং ঘর ভাঙচুর করে। প্রতিপক্ষ প্রস্তুতি নিয়ে বের হওয়ার আগেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম জানান, বড় ধরনের সংঘর্ষ ঘটার আগেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে এখনো কোনো মামলা হয়নি।