পাইকগাছায় আড়াই বছর পর কবরখানার পাশের রাস্তা উন্মুক্ত

0

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা॥ খুলনার পাইকগাছায় আড়াই বছর পর গড়ইখালী ইউনিয়ন পরিষদের পাশে পাবলিক কবরখানার রাস্তার বেড়া তুলে উন্মুক্ত করা হয়েছে। এ নিয়ে বর্তমান ও সাবেক চেয়ারম্যান ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন।
এ ব্যাপারে সাবেক ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস জানান, জনৈক শহিদুল ইসলাম ২০০১ সালে পাবলিক কবরখানা ও ইউনিয়ন পরিষদের জন্যে ৬৬ ও ৫২ শতক জমি দান করেন। কবরখানার পাশে যাতায়তের জন্যে রাস্তা রাখা হয়। দেয়া হয় প্রাচীর। বর্তমান চেয়ারম্যান ক্ষমতায় এসে প্রাচীর ভেঙে দেন। রাস্তার মাঝখানে বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দেন। সাবেক চেয়ারম্যান গাজী মোস্তফা কামাল স্থানীয় লোকজন নিয়ে বেড়া তুলে দেন। পাশে অবস্থিত ৪-৫শ খৃষ্টান সম্প্রদায়ের লোকের যাতায়তে পথ উম্মুক্ত করেন।
বর্তমান চেয়ারম্যান আব্দুস ছালাম কেরু বলেন, কারো চলাচলের পথ বন্ধ করা হয়নি।বরং কবরখানা ও পরিষদের জায়গা সংরক্ষণ ও কবরখানার পবিত্রতা রক্ষায় আমি ক্ষমতায় আসার পর বেড়া দিয়েছি। পাশে অবস্থিত বাসিন্দাদের যাতায়তের জন্যে রাস্তা রয়েছে। যেখান দিয়ে তারা যথারীতি চলাচল করছেন। উদ্দেশ্যমূলকভাবে বেড়া তুলে দেয়ায় কবরখানার পবিত্রতা নষ্ট ও জায়গা অরক্ষিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও থানা প্রশাসনকে অবহিত করে অভিযোগ করেছি।
পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল- আমিন বলেন,অভিযোগ পেয়েছি। থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে।উভয়পক্ষকে শান্ত থাকতে বলা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।