নড়াইলে ধান ক্ষেতে প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

0

নড়াইল সংবাদদাতা॥ নড়াইলে ধান ক্ষেতে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান অবতরণ করেছে। তবে এতে প্রশিক্ষণার্থীদের কোন ক্ষতি হয়নি। তারা সুস্থভাবে বিমান থেকে নেমে আসেন। গতকাল বুধবার দুপুর ২টা ৪১ মিনিটের দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি বিলে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে আসে।
নড়াইল ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আফছার উদ্দিন জানান, প্রশিক্ষণ বিমানটি যশোর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে দুপুর ১টা ৩৪ মিনিটে উড্ডয়ন করে। বিকেল ৩টার দিকে তারাশি বিলে ধান ক্ষেতে কর্মরতরা বিমানটিকে নিচে নেমে আসতে দেখেন। যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণের পর বিমান থেকে দুই জন নেমে আসেন। তারা হচ্ছেন স্কোয়াড্রন লিডার মাহফুজ ও স্কোয়াড্রন লিডার নাদিম। তারা বিমানটি পরিচালনা দায়িত্বে ছিলেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে।
তিনি আরও জানান, বিমান বাহিনীর উর্ধ্বর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিমানে থাকা দুই জনকে যশোরে বিমান বাহিনীর ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়।
নড়াইল সদর থানার ওসি-তদন্ত সাজেদুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালিয়েছে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক সাইদুর রহমান সাংবাদিকদের বলেন, প্রশিক্ষণ বিমানটি দুপুর ১টা ৩৪ মিনিটে যশোর বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। কারিগরি ত্রুটির কারণে যশোর বিমানবন্দর থেকে ১৮ কিলোমিটার দূরের নড়াইলের একটি ধানক্ষেতে দুপুর ২টা ৪৪ মিনিটে অবতরণ করে। পরে খবর পেয়ে বাংলাদেশ বিমানের একটি হেলিকপ্টার এসে তাদের উদ্ধার করে নিয়ে যায়। প্রশিক্ষণ বিমানটির উদ্ধার প্রক্রিয়া চলছে।