যশোরে বাম জোটের সভায় রুহিন হোসেন প্রিন্স,গণবিক্ষোভ ছাড়া ফ্যাসিবাদী এ সরকারের পতন সম্ভব নয়

0

স্টাফ রিপোর্টার ॥ বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, বর্তমান সরকার ব্যক্তি, গোষ্ঠী ও দুর্নীতিবাজদের স্বার্থরক্ষায় ব্যস্ত। জনগণের ভোটাধিকার হরণ করে একদলীয় কর্তৃত্ববাদ শাসন কায়েমের মাধ্যমে দেশের সবশ্রেণিপেশার মানুষের ওপর জুলুম নির্যাতন করছে। এজন্য গণবিক্ষোভ ছাড়া এ সরকারের পতন সম্ভব নয়।
রোববার প্রেস ক্লাব যশোরে শহীদ সাংবাদিক সাইফুল আলম মুকুল মিলনায়তনে বামগণতান্ত্রিক জোট যশোর জেলা শাখার এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান, ভোটাধিকার-গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনজীবন সংকট নিরসনে বাম বিকল্প গড়ার লক্ষ্যে ‘বর্তমান পরিস্থিতি করণীয়’ শীর্ষক এ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।
বাম গণতান্ত্রিক জোট যশোর জেলা শাখার সমন্বয়ক জিল্লুর রহমান ভিটুর সভাপতিত্বে প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবীর জাহিদ। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, বাসদ মার্কসবাদীর সমন্বয়ক মাসুদ রানা, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য শফিউর রহমান, সিপিবি যশোর জেলা শাখার সভাপতি আবুল হোসেন, বিপ্লবী কমিউনিস্ট লীগ যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক তসলিমুর রহমান, বাসদ নেতা শাহাজান আলী, বাসদ মার্কসবাদী নেতা হাসিনুর রহমান প্রমুখ।
রুহিন হাসান প্রিন্স আরও বলেন, অসংখ্য ত্যাগের মাধ্যমে অর্জিত বাংলাদেশ আজ ভোটের অধিকার হরণ করা হয়েছে, নির্বাচনকে নির্বাসনে পাঠানো হয়েছে, সারা দেশের ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে। দেশে পুঁজিবাদী লুটপাটতন্ত্র, সা¤্রাজ্যবাদ আর সাম্প্রদায়িকতা আজ দাপটের সঙ্গে বিরাজ করছে। এ অবস্থা থেকে দেশকে মুক্ত করতে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রামকে এগিয়ে নিতে হবে। দেশের মানুষের ভোট ও গণতান্ত্রিক অধিকার আন্দোলনে বাম গণতান্ত্রিক জোটকে তৃণমূলে শক্তিশালী করতে সবাইকে কাজ করতে হবে। সভা পরিচালনা করেন সিপিবি নেতা মফিজুর রহমান নান্নু।