চুয়াডাঙ্গায় আখের সাথে সাথী ফসল চাষাবাদের মাঠ দিবস

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ চুয়াডাঙ্গার কেরু অ্যান্ড কোম্পানি চিনিকলের জীবননগর উপজেলার উথলী ইউনিটের অধীন আখচাষিদের নিয়ে আধুনিক প্রযুক্তিতে আখের সাথে সাথী ফসল চাষাবাদ শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের (বিএসারআই) আয়োজনে ও আখের সাথে সাথী ফসল হিসেবে মসলা ও সবজি জাতীয় ফসল উৎপাদন প্রকল্পের অর্থায়নে মঙ্গলবার সকালে উথলী বাসস্ট্যান্ড চত্বরে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিএসারআইয়ের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড.মো.আবু তাহের সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএসারআইয়ের মহাপরিচালক ড. মো.ওমর আলী।
তিনি বলেন, আখের সাথে আমরা ভুট্টা,সরিষা, ফুলকপি, বাঁধাকপি, পেঁয়াজ, রসুন, আদা, টমেটো ইত্যাদি চাষ করতে পারি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএসারআইয়ের কৃষি ও অর্থনীতি বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো.কামরুজ্জামান।
বিশেষ অতিথির বক্তব্য দেন কেরু অ্যান্ড কোম্পানি চিনিকলের মহাব্যবস্থাপক (কৃষি) মোহাম্মদ আশরাফুল আলম ভূঁইয়া, বিএসারআইয়ের মৃত্তিকা ও পুষ্টি বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সাইফুল ইসলাম, বিএসারআইয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও চুয়াডাঙ্গা উপকেন্দ্রের ইনচার্জ মো.ওমর খৈয়াম প্রমুখ।