বীর মুক্তিযোদ্ধা দম্পতি কামাল ফেরদৌসীর বাড়িতে হামলা

0

স্টাফ রিপোর্টার॥ যশোর শহরের ঘোপে বীর মুক্তিযোদ্ধা দম্পতি হাসানুল করিম কামাল ও ফেরদৌসী বেগমের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও কাউকে আটক করতে পারেনি।
ফেরদৌসী বেগম জানান, রোববার দুপুর দেড়টার দিকে তিনি যশোর শহরের ঘোপ জেল রোডের বাড়িতে দ্বিতীয় তলায় অবস্থান করছিলেন। এসময় নাতি আয়ান ছিলো তার পাশে খাটের ওপর। এ সময় নিচতলায় চেচামেচি শুনে ভেবেছিলেন মুক্তিযোদ্ধারা ভোট দিয়ে তাদের অসুস্থ কমান্ডার কামাল সাহেবকে দেখতে এসেছেন। এরপরই আগতরা কামাল সাহেবের মা -বোন তুলে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। তিনি জানালায় উকি দিতেই ২০ থেকে ২২ যুবক ইট নিক্ষেপ শুরু করে। ইটের আঘাতে কাঁচের জানালা ভেঙে ঘরে ছড়িয়ে পড়ছে। অবস্থা বেগতিক দেখে দ্রুত শিশুটিকে কোলে তুলে নিতেই বড় ইটের একটি টুকরো খাটের ওপর পড়ে। এ সময় সবাই কান্নাকটি শুরু করেন এবং পুলিশকে খবর দেন। সন্ত্রাসীরা প্রায় ২০ মিনিট তান্ডব চালিয়ে গালিগালাজ করে চলে যাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।
প্রত্যক্ষদর্শীরা ও প্রতিবেশীরা বলেন, যুবকরা গালাগালি দিয়ে বলেছিলো ভোট না দিলে আবার হামলা হবে। তারা হামলাকারীদের নাম জানেন না।
স্থানীয়রা জানান, হাসানুল করিম কামাল মুক্তিযুদ্ধে মধুপুর ক্যাম্পের ডেপুটি কমান্ডার ছিলেন। দুইবার হাশিমপুর রাজাকার ক্যাম্প দখলের নেতৃত্ব দেন। তিনি যশোরে কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। যুদ্ধ চলাকালে তাদের এই বাড়িটি আহত মুক্তিযোদ্ধাদের গোপন চিকিৎসা কেন্দ্র হিসেবে ব্যবহার করা হতো। ফেরদৌসী বেগম তাদের সেবা ও তদারকি করতেন। তিনি যশোর জেলা জাতীয়তাবাদী মহিলাদলের সাধারণ সম্পাদিকা ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ।