অনিন্দ্য ইসলাম অমিতের বাসভবনে বোমা হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের বাসভবনে ভয়াবহ বোমা হামলার ঘটনায় প্রতিবাদমুখর হয়ে ওঠে নেতাকর্মীরা। গত শনিবার রাতে শহরের ঘোপ পিলু খান সড়কের বাসভবনে ন্যাক্কারজনক বোমা হামলার ঘটনার পর থেকে দলীয় নেতাকর্মীরা যার যার অবস্থান থেকে প্রতিবাদ জানান। রোববার সকাল থেকে দলীয় নেতাকর্মী জেলা সদর থেকে বিভিন্ন উপজেলা সদরে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিছিল করেন।
এদিকে বোমা হামলার ঘটনায় দলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন। এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, অনিন্দ্য ইসলাম অমিত নিজ যোগ্যতা, সাংগঠনিক দক্ষতা,সাহসিকতার মাধ্যমে ইতোমধ্যেই কেবল যশোর নয়,সমগ্র খুলনা বিভাগের গণতন্ত্রকামী জনতার কন্ঠস্বর হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। ১৫ বছর ধরে অবৈধভাবে ক্ষমতা দখল করে রাখা ফ্যাসিস্ট সরকার আরেকটি পাতানো নির্বাচন আয়োজনের পথে দক্ষিণবঙ্গে তাকে সবচেয়ে বড় বাঁধা মনে করছে বলেই বারবার তাকে ও তার পরিবারকে হামলা-মামলার লক্ষ্যবস্তুতে পরিণত করছে। কিন্তু ক্ষমতার নেশায় উন্মাদ ফ্যাসিস্ট সরকার এবং তার পালিত সন্ত্রাসীরা ভুলে গিয়েছে এমন অসংখ্য হামলা,মামলা,অত্যাচার,নিপীড়নের পরও অনিন্দ্য ইসলাম অমিতকে জনতার আন্দোলন থেকে সরানো যায়নি, আগামীতেও সরানো যাবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে যশোর তথা খুলনা বিভাগ থেকেই ফ্যাসিবাদের পতনঘন্টা বাজবে ইনশা আল্লাহ।
বিবৃতিদাতার হলেন, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, যুগ্ম-সম্পাদক নাজমুল হোসেন বাবুল,নগর যুবদলের আহ্বায়ক আরিফুল ইসলাম,সদস্য সচিব শেখ রবিউল ইসলাম রবি,সদর উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক তানভীর রায়হান তুহিন,আবুল কালাম আজাদ, বাঘারপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক এখলাস হোসেন, সদস্য সচিব বিল্লাল বিশ্বাস, পৌর যুবদলের সদস্য সচিব বাবুল আখতার, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি,সাংগঠনিক সম্পাদক শাহ নেওয়াজ ইমরান প্রমুখ।
স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) জানান, বিএনপির নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আলহাজ অনিন্দ্য ইসলাম অমিতের বাড়িতে বৃষ্টির মত বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন চৌগাছা উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, যশোরসহ গোটা দক্ষিণ অঞ্চলের মানুষ যে নেতার হাত ধরে জুলুমবাজ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরোপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন সংগ্রাম করছেন, সেই নেতার বাড়িতে কাপুরুষের মত রাতের আঁধারে একের পার এক বোমা হামলা করে গণতান্ত্রিক আন্দোলন দমানোর বৃথা চেষ্টা করা হয়েছে। জননেতা অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে আন্দোলন চলছে এবং সেই আন্দোলনে অবশ্যই আমরা সফল হব। অবিলম্বে বোমা হামলাকারীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
দৈনিক লোকসমাজের নির্বাহী সম্পাদক ও প্রেস ক্লাব যশোরের সদস্য এবং বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিতের বাসায় উপর্যুপরি বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি আকরামুজ্জামান ও সাধারণ সম্পাদক এসএম ফরহাদ বলেন, জেলা শহরের প্রাণকেন্দ্রে একজন রাজনৈতিক নেতার বাসায় এ ধরনের সন্ত্রাসী কর্মকা- হলেও পুলিশ এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। যা নিয়ে যশোরের সাংবাদিক সমাজসহ গোটা নাগরিকরা উদ্বিগ্ন। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি আনতে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান।
বোমা হামলার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছেন যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের ( জেডিইউজে) নেতৃবৃন্দ। প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে জেডিইউজে সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম এ ঘটনার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানান। নেতৃদ্বয় ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানান। অপর এক বিবৃতিতে যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা আনোয়ারুল কবির নান্টু, উপদেষ্টা বদরুদ্দিন বাবুল ও উপদেষ্টা এ.কে.এম গোলাম সরওয়ার এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।