আজ সন্ধ্যা ৭টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল

0

লোকসমাজ ডেস্ক ॥ আজ বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ সকালে নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এই তথ্য জানান।
তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচন কমিশন ভবনের আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ ও র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে তিন প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের।
নির্বাচন কমিশনের সচিব বলেন, জাতীয় সংসদ নির্বাচনের জন্য বুধবার বিকেলে ২৬তম কমিশন সভা অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যা ৭টায় সব গণমাধ্যমে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি।
তিনি আরও বলেন, অতীতে রেকর্ড করা ভাষণের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনাররা জাতীয় নির্বাচনের তফসিল দিলেও এবার সিইসির সেই ভাষণ বিটিভি ও বেতারে ‘সরাসরি সম্প্রচার’ করা হবে। অতীতে কমিশন সভা শেষে ভাষণ রেকর্ড করে প্রচার করা হতো। এই প্রথমবারের মতো নির্বাচন ভবন থেকে সরাসরি সম্প্রচার হব তফসিলসহ সিইসির ভাষণ।
ব্রিফিংয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, এনআইডি উইং ডিজি একেএম হুমায়ুনন কবীর, ইসির যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান, আব্দুল বাতেন, ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম উপস্থিত ছিলেন। (সূত্র:দেশ রূপান্তর)