নানা আয়োজনে উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0

স্টাফ রিপোর্টার ॥ ‘সংস্কৃতির সংগ্রামে দ্রোহের দীপ্তি, মুক্তির লড়াইয়ে অজেয় শক্তি’ এ স্লোগান নিয়ে যশোরে নানা আয়োজনে উদযাপন হয়েছে উদীচীর পঞ্চান্নতম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে রোববার দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি পালন করে সংগঠনটির যশোর জেলা শাখা।
সকালে উদীচী যশোর কার্যালয়ে পতাকা দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচি। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, উদীচী যশোরের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান বিপ্লব, সহসভাপতি আমিনুর রহমান হিরু, শেখর দেবনাথসহ অন্যান্য নেতৃবৃন্দ।
পতাকা উত্তোলন ও উদ্বোধনী অনুষ্ঠানের পর সংগঠনটির ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরে বের করা হয় শোভাযাত্রা। উদীচী কার্যালয় থেকে শুরু হয়ে শোভা যাত্রাটি গিয়ে শেষ হয় যশোর কেন্দ্রীয় শহীদ মিনারে। পরে সেখানে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনের নেতৃবৃন্দ। শোভাযাত্রা ও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে উদীচী যশোরের নেতৃবৃন্দ যশোর কালেক্টরেট ভবনে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক বরাবর উদীচী হত্যাযজ্ঞের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান করেন।
সবশেষে সন্ধ্যায় যশোর মুন্সি মেহেরুল্লাহ ময়দান ময়দানের রওশন আলী মঞ্চে আলোচনা সভা ও সাংস্কতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উদীচী যশোর জেলা শাখার নেতৃবৃন্দ ছাড়াও যশোরের সাংস্কৃতিক ব্যক্তিত্বরা অংশ নেন।