প্রধান বিচারপতির সংবর্ধনা বর্জন করে আইনজীবীদের বিক্ষোভ

0

লোকসমাজ ডেস্ক॥ নব-নিযুক্ত প্রধান বিচারপতির সংবর্ধনা বর্জন করে কালো পতাকা নিয়ে বিক্ষোভ করেছে বিএনপিসহ সরকারবিরোধী আইনজীবীদের মোর্চা ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট।  রোববার সকাল সাড়ে ১০টার দিকে সুপ্রিম কোর্ট বারের সামনে এ কর্মসূচি পালন করেন আইনজীবীরা। এতে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বিএনপির যুগ্ম মহাসচিব ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহসভাপতি ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।
ব্যারিস্টার কায়সার কামাল তার বক্তৃতায় বলেন, আমরা আজ বাধ্য হয়েছি প্রধান বিচারপতির সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করতে। প্রধান বিচারপতি তার শপথ ভঙ্গ করেছেন। তিনি ছাত্রলীগের মতো একটি দলীয় সংগঠনের শুভেচ্ছা গ্রহণ করেছেন। সম্প্রতি একটি রাজনৈতিক দলের পক্ষ থেকেও সংবর্ধনা নিয়েছেন।
তিনি বলেন, প্রধান বিচারপতির পদ একটি সাংবিধানিক পদ। প্রধান বিচারপতি হেড অব দ্য জুডিশিয়ারি। দেশের মানুষ এই প্রধান বিচারপতির প্রতি আস্থা রাখতে পারছেন না।