চৌগাছায় মাদক ব্যবসায়ের কোন্দলে এক জন গুলিবিদ্ধ

0

চৌগাছা (যশোর)সংবাদদাতা॥ যশোরের চৌগাছায় মাদক ব্যবসায়ের আধিপত্য নিয়ে বিরোধের জের ধরে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও একাধিক মাদক মামলার আসামি জাহাঙ্গীর আলম ওরেফ খোকন (৪৮) গুলিবিদ্ধ হয়েছেন। খোকন উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের ভারত সীমান্তের দৌলতপুর গ্রামের ইছাহাক আলীর ছেলে। দৌলতপুর গ্রামটি ভারতের তারকাটারের বেড়া সংলগ্ন বাংলাদেশ ও ভারত সীমান্তে যৌথভাবে অবিস্থত। বুধবার রাত একটার দিক এ ঘটনা ঘটে। খোকন বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০৫ নং ওয়ার্ডে চিকৎসাধীন।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে খোকনের সাথে থাকা তার ভাগ্নে রাজু আহমেদ এবং মিলন নামে তার এক প্রতিবেশী জানিয়েছেন, বুধবার রাতে খোকন নিজ বাড়িতে ঘুমিয়েছিলেন। গভীর রাতে সীমান্ত সংলগ্ন দৌলতপুর গ্রামের ভারতীয় অংশের ইন্ডিয়াপাড়ার ভারতীয় নাগিরক হবিবর রহমানের ছেলে পেশাদার মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী সানোয়ার হোসেন (৫০) ও দৌলতপুর গ্রামের বাংলাদেশ অংশের মৃত খোরশেদ আলীর ছেলে আবুল কাশেম ঘরের জানালা দিয়ে খোকনের ওপর গুলি চালান। এতে খোকন মারাত্মক আহত হন। স্থানীয়রা আহত খোকনকে উদ্ধার করে প্রথমে চৌগাছা সরকারি মডেল হাসপাতালে এরপর যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এবং পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
খোকনের ভাই বাবু জানান, সম্প্রতি কুয়েত থেকে বাড়ি এসেছি। বুধবার রাত আনুমানিক একটার দিকে গুলির শব্দ ও ভাইয়ের চিৎকার শুনে দ্রুত ভাইয়ের ঘরে গিয়ে দেখি তার পেটে ও হাতে গুলি লেগেছে। আরো তিনটি গুলি ঘরের দেয়ালে লেগেছে। এছাড়া ঘরের মেঝেতে বেশ কয়েকটা গুলির খোসা পড়ে রয়েছে। এ অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।
সুখপুকুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপিত এবং দৌলতপুর গ্রামের বাংলাদেশ অংশের বাসিন্দা তোতা মিয়া জানান, মাদক সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে খোকনের ওপর এ হামলা হয়েছে।
খোকনের মা ছকিনা বেগম বলেন, সানোয়ার ও তার গুন্ডা বাহিনী আমার ছেলের ওপর গুলি চালিয়েছে। আন্দুলিয়া ও দৌলতপুর ওয়ার্ডের মেম্বার মহিদুল ইসলাম জানান, মাদক নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে।

একটি সূত্র জানায়, খোকনের ভগ্নপতি ঝিনাইদাহ জেলার মহেশপুর উপজেলার ভাটপাড়া গ্রামের বজলুর রহমান ও এ ঘটনার সাথে জড়িত। অপর একটি সূত্র জানায়, খোকনের ওপর হামলাকারী মাদক ব্যবসায়ী সানোয়ার হোসেন ভারতীয় নাগিরক। তিনি চৌগাছা উপজেলার স্বরুপদাহ গ্রামের উত্তরপাড়ার মৃত জয়নাল আবেদীনের এক মেয়েকে বিয়ে করে বর্তমানে বাংলাদেশ (পুড়াপাড়া বাজার এলাকায়) বসবাস করছেন। তিনি ভারতে অপরাধ করে বাংলাদেশে পালিয়ে থাকে। আবার বাংলাদেশে অপরাধ করে ভারতে পালিয়ে যান। তিনি বাংলাদেশে বেশ কয়েকবার জেলও খেটেছেন।