যশোরের শংকরপুরে আলোচিত অস্ত্র উদ্ধার মামলায় চার্জশিট

0

স্টাফ রিপোর্টার॥ যশোর শহরের শংকরপুর থেকে র‌্যাবের অস্ত্র উদ্ধারের আলোচিত ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে ডিবি পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এই চার্জশিট দাখিল করেন এসআই শফি আহমেদ রিয়েল।
অভিযুক্তরা হলেন শহরের খড়কি দক্ষিণ পাড়ার (হাজাম পাড়া) হাজেরা বেগমের বাড়ির ভাড়াটিয়া মুরাদ সরদারের ছেলে জুম্মান সরদার (৩৩), হাদিউজ্জামান হাদি মোল্লার ছেলে আরমান মোল্লা (৩৫), শংকরপুরস্থ যশোর কলেজ রোডের হোসেন মোল্লার বাড়ির ভাড়াটিয়া জাকির হোসেনের ছেলে রাহাত হোসেন (২৮), চাঁচড়া রায়পাড়া তুলোতলার সাইফুল ইসলাম রিপনের ছেলে ইব্রাহিম ওরফে প্রিন্স (২৬), চাঁচড়া রায়পাড়া ইসমাইল কলোনির আব্দুল আলিম ওরফে ড্যাপ পকেটমারের ছেলে সাগর (৩৩) ও বেজপাড়া ফুড গোডাউনের দক্ষিণ পাশের রাব্বি ইসলাম শুভ ওরফে খোঁড়া শুভ (৩৩)।
উল্লেখ্য, গত ৪ মে রাতে র‌্যাব-৬ সিপিসি-৩ যশোর ক্যাম্পের একটি টিম শহরের শংকরপুরে ফারদিন গ্লাস অ্যান্ড প্লাস্টিক স্টোর কারখানা সংলগ্ন জনৈক তরিকুল ইসলামের ‘ইসলাম ইঞ্জিনিয়ারিং’ এর পেছন থেকে পরিত্যক্ত অবস্থায় ২টি ওয়ান শ্যুটারগান পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। এ ঘটনায় র‌্যাব কোতয়ালি থানায় একটি জিডি করে। এ ঘটনার পর গত ২৯ মে ফারদিন গ্লাস অ্যান্ড প্লাস্টিক স্টোরের মালিক আশরাফুল ইসলাম বিপ্লব চাঁদা দাবির অভিযোগে খড়কি দক্ষিণ পাড়ার (হাজাম পাড়া) হাজেরা বেগমের বাড়ির ভাড়াটিয়া মুরাদ সরদারের ছেলে জুম্মান সরদারসহ কয়েকজনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেন। এই মামলার তদন্তকালে ডিবি পুলিশের এসআই মো. মফিজুল ইসলাম আসামি জুম্মান সরদার, আরমান মোল্লা ও রাহাত হোসেনকে আটক করেন। আটকের পর জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছিলেন যে, চাঁদার টাকা না পেয়ে আশরাফুল ইসলাম বিপ্লবকে ফাঁসাতে উল্লিখিত স্থানে তারা ২টি ওয়ান শ্যুটারগান রেখেছিলেন। যা পরবর্তীতে র‌্যাব পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। পরে অস্ত্র সংক্রান্ত ঘটনার সাথে জড়িত ৬ জনকে আসামি করে অস্ত্র আইনে কোতয়ালি থানায় মামলা করেন এসআই মফিজুল ইসলাম। এই মামলার তদন্ত শেষে ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন এসআই শফি আহমেদ রিয়েল।