রামপালে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

0

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা॥ রামপালে আমেনা খাতুন নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানের বিরুদ্ধ স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগে মানববন্ধন করা হয়েছে। সোমবার বেলা ১২ টার দিকে উপজেলার সোনাতুনিয়া গ্রামে আমেনা খাতুন নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেন পরিচালনা পরিষদ, অভিভাবক ও এলাকাবাসী।
ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান নৈশপ্রহরীর ওপর ক্ষিপ্ত হয়ে গত ১৮ সেপ্টেম্বর সোমবার বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেন। এ ঘটনার পরে বিদ্যালয় পরিচালনা পরিষদ, অভিভাবক ও এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে ওঠেন। রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিদ্যালয় বন্ধের ঘটনায় কারণ দর্শানোর নোটিশ করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুরের বিরুদ্ধে মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, প্রধান শিক্ষকের কাছে আর্থিক হিসাব চাওয়ায় কোন কারণ ছাড়াই বিনা নোটিশে বিদ্যালয় বন্ধ রাখা, অকারণে শিক্ষক কর্মচারীদের সাথে অশোভন আচরণ করা, কলিগ ও ছাত্রীদের প্রতি অশ্লীল দৃষ্টিভঙ্গি প্রদর্শন, বিদ্যালয়ের হিসাব চাওয়ায় ছাত্রীদের দিয়ে ইভটিজিংয়ের মামলা দেয়ার প্ররেচনাসহ নানা অভিযোগে অভিযুক্ত প্রধান শিক্ষক।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলেন, প্রধান শিক্ষক তার ক্ষমতাবলে ২ দিন বিদ্যালয় বন্ধ রাখতে পারেন। সভাপতি ও অভিভাবকদের সাথে ভুল বোঝাবুঝি হতে পারে। আবার আমরা সমাধান করে ফেলবো। কর্তৃপক্ষকে না জানিয়ে বিদ্যালয় বন্ধ রাখা ভুল হয়েছে বলে স্বীকার করেন প্রধান শিক্ষক।
মানববন্ধনে বক্তব্য দেন, বিদ্যালয়ের সভাপতি ও উজলকুড় ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. অলিয়ার রাহমান, ইউপি সদস্য এনামুল হোসেন, আলমগীর সরদার, আব্দুর রহিম হাওলাদার, ফরিদ হোসেন প্রমুখ।