পাকিস্তানের বিপক্ষে ভারতের ২২৮ রানের বড় জয়

0

লোকসমাজ ডেস্ক ।। এশিয়া কাপের সুপার ফোরে ভারতের কাছে ২২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে পাকিস্তান। ভারতের দেওয়া ৩৫৭ রানের লক্ষ্য তাড়া করতে পারলে সেটি পাকিস্তানের নতুন কোন রেকর্ড হতো। কারণ দলটির এর আগে ৩৪৯ রানের লক্ষ্য তাড়া করার রেকর্ড আছে।
সোমবার কলম্বোর প্রেসাদাসা স্টেডিয়ামে ভারতের দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৩২ ওভারে ১২৮ রানে গুটিয়ে যায় পাকিস্তান। তাদের দুই বোলার নাসিম শাহ ও হারিস রউফ চোটের কারণে ব্যাট করতে পারেনি। তাই অষ্টম উইকেট পড়ার মধ্য দিয়ে গুটিয়ে যায় দলটির ইনিংস।
বিরাট কোহলি ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ভর করে বিশাল সংগ্রহ গড়ে ভারত বৃষ্টিতে কাল যেখানে শেষ হয়েছিল খেলা, আজ রিজার্ভ ডে-তে শুরু হয় সেখান থেকেই। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার কোহলি ও রাহুলকে নতুন দিনে আর থামাতেই পারেনি পাকিস্তানি বোলাররা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃষ্টির বাগড়ায় দেরিতে খেলা শুরু হলেও ভারত পুরো ৫০ ওভারই ব্যাট করতে পেরেছে।
৪৭ রানে ৩ উইকেট হারানো পাকিস্তানের শেষ পাঁচ উইকেটই নিয়েছেন কুলদীপ। একে একে ফিরিয়েছেন ফখর জামান, আগা সালমান, শাদাব খান, ইফতিখার আহমেদ ও ফাহিম আশরাফকে। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রান ফখরের। ৫০ বলে ২৭ রান করেছেন তিনি। ২৩ রান করে এসেছে আগা সালমান ও ইফতিখারের ব্যাট থেকে।
আগের দিনের ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান নিয়ে দিন শুরু করে ভারত। তৃতীয় উইকেটে কোহলি ও রাহুল ১৯৪ বলে ২৩৩ রানের অবিচ্ছিন্ন জুটি উপহার দেন। ভারতের পক্ষে যা দ্বিতীয় সর্বোচ্চ ও সব মিলয়ে অষ্টম সর্বোচ্চ।
ওয়ানডে ক্যারিয়ারের ৪৭তম সেঞ্চুরি তুলে নেওয়া কোহলি শেষ পর্যন্ত ৯৪ বলে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেছেন। ৯টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ৩টি ছক্কা। রাহুল ১০৬ বলে ১২ চার ও ২ ছক্কায় অপরাজিত ১১১ রান করেছেন। ওয়ানডেতে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি।