চুয়াডাঙ্গায় পেশাদার চালকদের মানববন্ধন

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ ড্রাইভিং লাইসেন্স নবায়ন সহজ করার দাবিতে চুয়াডাঙ্গায় পেশাদার চালকরা মানববন্ধন করেছেন। রোববার সকাল ১১টার দিকে চুয়াডাঙ্গার শহীদ হাসান চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে চুয়াডাঙ্গাসহ পাশের কয়েকটি জেলার পেশাদার চালকরা অংশগ্রহণ করেন।
মানববন্ধনে চালকরা দাবি করেন,জাতীয় পরিচয়পত্রের ছোটখাট ভুল সহজে সমাধান করে লাইসেন্স নবায়ন না করায় দক্ষ চালকরা লাইসেন্সবিহীন চালকে পরিণত হচ্ছেন। দীর্ঘদিন ধরে প্রবীণ ও দক্ষ চালকরা তাদের ড্রাইভিং লাইসেন্স নবায়ন করতে পারছেন না। এসব চালকরা যখন ড্রাইভিং লাইসেন্স করেছেন তখন জাতীয় পরিচয়পত্র ছিল না। পরে জাতীয় পরিচয়পত্রের সঙ্গে বেশিরভাগ চালকের ড্রাইভিং লাইসেন্সের তথ্যের গরমিল হয়েছে। এই জটিলতায় চালকদের লাইসেন্স নবায়ন করতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। তারা আরো দাবি করেন, জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স নবায়ন করা হলে সহজে চালকরা লাইসেন্স নবায়ন করতে পারবেন। বর্তমান পদ্ধতিতে আগে জাতীয় পরিচয়পত্র সংশোধন করতে হচ্ছে। এতে সময় বেশি লাগছে, ভোগান্তিও বেড়েছে। চালকদের নবায়ন আবেদন বছরের পর বছর পড়ে রয়েছে।
নবায়ন জটিলতার কারণে দেশের প্রায় ২০ লাখ চালক তাদের ড্রাইভিং লাইসেন্স নবায়ন করতে পারছেন না।
কর্মসূচিতে চুয়াডাঙ্গাসহ দেশের বেশ কয়েকটি জেলার পরিবহণ চালকরা অংশ নেন। চুয়াডাঙ্গা জেলা বাস- ট্রাক সড়ক পরিবহণ শমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম বলেন, দেশের দক্ষ চালকরাই আজ লাইসেন্সবিহীন চালকে পরিণত হয়েছেন।