ছেলের লাঠির আঘাতে রক্তাক্ত মা তবুও বললেন, ‘আমার ছেলেরে কিছু বইলেন না’

0

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা॥ ঝগড়া হয়েছে ছেলের বউয়ের সাথে। সে কারণে মাকে আঘাত করে রক্তাক্ত করেছেন ছেলে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জর্দ্দারপাড়া গ্রামে । স্থানীয়রা আহত লালভানুকে (৭৮) উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন । আহত লালভানুর মাথায় সাতটি সেলাই দেয়া হয়েছে।
কান্না জড়িত কন্ঠে লালভানু জানান , ২৫ বছর ধরে মানুষের বাড়িতে কাজ করে ছেলেদের মানুষ করেছেন তিনি। আর সেই ছেলেরা এখন তাকে খেতে দেন না । ছোট-খাটো ঝামেলা ইচ্ছা করে বাঁধিয়ে ছেলেরা আমার গায়ে হাত তোলে। যেন আমি বাড়ি থেকে চলে যাই। । তিনি আরো বলেন, আপনারা আমাকে বাঁচান। তবে আমার ছেলেকে কিছু বইলেন না।
লালভানু জানান , তার বাড়ি কুমিল্লায়। ৬০ বছর আগে তার বিয়ে হয় । বিয়ের পর স্বামীর বাড়িতে এসে দেখেন তার জমিজমা বলতে কিছুই নেই । তবু নিয়তিকে মেনে স্বামীর সংসার করতে শুরু করেন । একে একে ৫ সন্তান হয় লালভানুর । ছোট ছেলে কামরুল ইসলাম জন্ম নেয়ার পরে স্বামী দ্বিতীয় বিয়ে করে ঝিনাইদহ সদরে চলে গেছেন। এরপর মানুষের বাড়িতে কাজ করে সন্তানদের মানুষ করেছেন তিনি । বড় ছেলে মনিরুল ইসলাম (৫০) বিয়ে করে উপজেলার বলরামপুর গ্রামে শ্বশুর বাড়িতে থাকেন। মেজো ছেলে আনারুল ইসলাম থাকেন গ্রামে ও ছোট ছেলে কামরুল ইসলাম থাকেন কালীগঞ্জ শহরে।
তিনি আরো জানান, মেজো ছেলে আনারুল ইসলাম বিয়ে করেছে ২৬ বছর আগে । বিয়ের এক বছর পর থেকে তাকে দেখাশোনা করা বাদ দিয়ে দিয়েছেন তিনি। সামান্যতেই ছেলে আনারুল ও বৌমা পিনজিরা খাতুন তাকে মারধর করেন। সর্বশেষ শুক্রবার মাছ কাটা নিয়ে বৌমা পিনজিরা তার সাথে খারাপ আচরণ করেন। এ সময় ছেলে আনোয়ারুল আসলে লালভানু ভয়ে সেখান থেকে সরে যাওয়ার চেষ্টা করলে পেছন থেকে ছেলে তাকে শক্ত লাঠি দিয়ে মাথায় আঘাত করেন । সাশ্রুনয়নে লালভানু আরো জানান ,আমি ছেলের ভয়ে বাড়ি যেতে পারছি না ।
ছেলে আনারুল ইসলাম ফোনে বলেন ,পারিবারিক বিষয় নিয়ে ঝগড়ার সময় এমনটা হয়েছে। তিনি আরো বলেন, আমি ভুল করেছি ।