‘ইমরানকে পিটিআই থেকে সরিয়ে দিতে মুক্তি দেয়া হলো কোরেশিকে’

0

লোকসমাজ ডেস্ক ।। পাকিস্তান জাতীয় পরিষদের বিরোধী দলীয় সাবেক নেতা রাজা রিয়াজ দাবি করেছেন, তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানকে দলে থেকে সরানোর জন্য ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশিকে মুক্তি দেয়া হয়েছে।
তিনি বলেন, ‘এই বছরের জুনে কোরেশিকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে। এ সময় তিনি দলের প্রধান ইমরান খানের বিরুদ্ধে কাজ করতে সম্মত হয়েছিলেন।’
রোববার (১৩ আগস্ট) জিও নিউজ আয়োজিত ‘নয়া পাকিস্তান’ অনুষ্ঠানে এ দাবি করেন তিনি।
তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর নাম রিয়াজ প্রস্তাব করেননি বলে কোরেশীর এক বক্তব্যের জেরে তিনি বলেন, প্রথমে কোরেশী সাহেবকে জিজ্ঞাসা করুন, কোন চুক্তির অধীনে তিনি কারাগার থেকে মুক্তি পেয়েছেন। পিটিআই নেতারা হয় আত্মগোপনে অথবা কারাগারে আছেন। তিনি কিভাবে বাইরে আছেন, পরিষ্কার করা উচিৎ।
তিনি আরো বলেন, আমি ১০০ ভাগ নিশ্চয়তা দিয়ে বলতে পারি যে তিনি বিশেষ চুক্তির আওতায় বাইরে রয়েছেন। নয়তো যারা এখনো পিটিআই চেয়ারম্যানের সাথে আছেন, তারা হয় জেলে নয়তো আত্মগোপনে আছেন।’
কথিত চুক্তি সম্পর্কে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, পিটিআই ভাইস চেয়ারম্যান সম্মত হয়েছেন যে তিনি দলের প্রধানকে মাইনাস করবেন। এজন্য তাকে মুক্তি দেয়া হয়েছিল।
উল্লেখ্য, ইমরান খানকে দুর্নীতি মামলায় গ্রেফতারের পর ৯ মে দাঙ্গায় যে কজন পিটিআই নেতাকে গ্রেফতার করা হয়েছিল, কোরেশি ছিলেন তাদের অন্যতম। এছাড়া ফাওয়াদ চৌধুরী, আমির মেহমুদ কিয়ানি, আলী জাইদি, পারভেজ খট্টকসহ বড় বড় নেতারা এ ঘটনার পর প্রধান থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন।