যশোরে বিএনপির বিশাল জনসমাবেশ ফ্যাসিস্ট সরকারের পতনের চূড়ান্ত আন্দোলন চলছে : অনিন্দ্য ইসলাম অমিত

0

মাসুদ রানা বাবু ॥ যশোর জেলা বিএনপির জনসমাবেশে দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, বিএনপির নেতৃত্বে বর্তমান ফ্যাসিস্ট সরকারের পতনের চূড়ান্ত আন্দোলন চলছে। জনতার স্রোত  চর্তুদিকে ছড়িয়ে পড়েছে । নির্যাতন -নিপীড়ন করে পতন ঠেকানো যাবে না। আমরা আমাদের লক্ষ্যে অবিচল থেকেই সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে হলেও এই কর্তৃত্ববাদী সরকারের পতন নিশ্চিত করে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো ইনশাল্লাহ।
গত ২৯ জুলাই ঢাকার প্রবেশ পথে বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলা,নির্যাতন ও গণগ্রেফতারের প্রতিবাদে সোমবার(৩১ জুলাই) জেলা বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। জেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন।
সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন,বিএনপির নেতৃত্বে গণতন্ত্রকামী মানুষ জেগে উঠেছে । তার যথার্থ প্রমাণ গেল ২৮ জুলাই ঢাকার মহাসমাবেশ দিয়েছে। সেদিন সমগ্র ঢাকা মহানগরী বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে পরিণত হয়। বিএনপি সর্বোচ্চ ধৈর্য এবং সংযম প্রদর্শন করে রাজনীতি করে। দেড় দশক ধরে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে তথাকথিত জনগণের বন্ধু পুলিশের নির্বিচার গুলিতে দলের অসংখ্য নেত-কর্মীকে নির্মমভাবে জীবন দিতে হয়েছে। সেইসাথে শাসকদলের সন্ত্রাসীরা দলের অসংখ্য নেতা-কর্মীকে হত্যা করেছে। এরপরও আমরা সর্বোচ্চ ধৈর্য ও সংযম প্রদর্শন করে রাজনীতি করছি। সেই ধৈর্যের পরীক্ষায় আওয়ামী লীগ বিএনপির কাছে পরাস্ত হয়েছে। ২৯ তারিখে বিএনপির কাছে আওয়ামী লীগ আবারও পরাস্ত হয়েছে। আর তাই বিভ্রান্ত আওয়ামী লীগ নিজেদের জড়তা কাটাতে গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমানের মত নেতাদের আঘাত করে একটি নাটক মঞ্চস্থ করেছে।
অনিন্দ্য ইসলাম অমিত বিনা কারণে দলীয় নেতাকর্মীদের আটক প্রসঙ্গে প্রশাসনের উদ্দেশ্যে বলেন, অহেতুক নেতা-কর্মীদের আটক করবেন না। আমাদের সকলকে কারগারের রাখার মত সাধ্য আপনাদের নেই। দয়া করে আপনারা অনর্থক জনগণের মুখোমুখি হবেন না। আপানাদের সাথে কোন বিরোধ নেই। আমাদের যুদ্ধ ফ্যাসিস্টের বিরুদ্ধে,অপরাজনীতি,দুর্নীতি,দুঃশাসনের বিরুদ্ধে। তাই অহেতুক কোন উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি করলে দলীয় নেতা-কর্মীরা ধৈর্য ধারণ করলেও সাধারণ জনগণ কিন্তু ধৈর্য ধরবে না। এর দায়ভার আপনাদের বহন করতে হবে।
জনসমাবেশে আরো বক্তব্য রাখেন দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু, সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি,বর্তমান নির্বাহী কমিটির সদস্য্ ইঞ্জিনিয়ার টি এস আইয়ূব,আবুল হোসেন আজাদ,জেলা কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ,মারফুল ইসলাম,নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ,সদর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন,ঝিকরগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক মোত্তর্জা এলাহী টিপু,মনিরামপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড.শহীদ ইকবাল হোসেন ,কেশবপুর পৌর বিএনপির সভাপতি আব্দুস সামাদ বিশ্বাস,চৌগাছা পৌর বিএনপির সভাপতি সেলিম রেজা আওলিয়ার,বেনাপোল পৌর বিএনপির সভাপতি নাজিম উদ্দিন,বাঘারপাড়া পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই মনা,নওয়াপাড়া পৌর বিএনপির সভাপতি আবু নঈম,জেলা মহিলাদলের সাধারণ সম্পাদিকা বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসী বেগম,জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ,সাধারণ সম্পাদক আনছারুল হক রানা,জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম,জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুুর রহমান সাগর প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন,সদস্য অ্যাড.হাজী আনিছুর রহমান মুকুল। জনসমাবেশে উপস্থিত ছিলেন,জেলা বিএনপির সদস্য অ্যাড.মো.ইসহক,গোলাম রেজা দুলু,মো.মুছা,একে শরফুদ্দৌলা ছোটলু,মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চুসহ জেলা বিএনপির অধীনস্ত সকল ইউনিট ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।