খুলনায় তারুণ্যের সমাবেশ সফলে যশোরে প্রস্তুতি সভা ও প্রচারণা

0

স্টাফ রিপোর্টার ॥ আগামীকাল ১৭ জুলাই খুলনায় বিএনপির তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ সফল করতে যশোরের বিভিন্ন স্থানে প্রস্তুতি সভা ও প্রচার কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে গতকাল। যশোরে অনুষ্ঠিত হয়েছে স্বেচ্ছাসেবক দলের পথসভা ও লিফলেট বিতরণ, নগর যুবদলের প্রস্তুতি সভা। এছাড়া বাঘারপাড়া ও ঝিকরগাছা উপজেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশ সফল করতে গতকাল শনিবার যশোর জেলা স্বেচ্ছাসেবক দল পথ সভা ও লিফলেট বিরতণ করেছে। বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথ সভায় প্রধান অতিথির বক্তৃতায় দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী বলেন, বর্তমান কর্তৃত্ববাদী শেখ হাসিনার পতন আসন্ন। অচিরেই তার অপশাসন,দুঃশাসন থেকে দেশ ও জনগণ মুক্তি পাবে। এক যুগের অধিক সময় ধরে জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মত চেপে বসা ভোট চোর ,লুটেরা,মাফিয়াদের হাত থেকে জনগণ আজ পরিত্রাণ চায়। আওয়ামী লীগ ধোকাবাজ। তারা জনগণকে ধোকা ও মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে অবৈধভাবে ক্ষমতা দখল করে তাদের সকল অধিকার হরণ করেছে। যে কারণের বিএনপির নেতৃত্বে দেশ ও মানুষ বাঁচানোর এই আন্দোলনে সমগ্র জনগণ যে উঠেছে। সেই আন্দোলনের অংশ হিসেবে দেশের বিভাগীয় শহরে অনুষ্ঠিত তারুণ্যে সমাবেশে অধিকার বঞ্চিত তরুণ সমাজ জেগে উঠেছে। অচিরেই বাংলার মাটিতে ফ্যাসিবাদের কবর রচিত হওয়ার মধ্য দিয়ে গণতন্ত্রের নতুন সূর্য উদায় হবে ইনশাল্লাহ।
জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলামে সভাপতিত্বে পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আরিফ হাওলাদার, সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামন ,সহ-সাংগঠনিক সম্পাদক আবু ফয়সাল জিহাদ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আরজ আলী শান্ত, সহ-বাণিজ্য বিষয়ক সম্পাদক নূর আলম লালন,সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ইমামুল ইসলাম ইমাম প্রমুখ। পথসভা পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল।
এর আগে প্রধান অতিথির নেতৃত্বে জেলা বিএনপি কার্যালয়ের সামনের সড়ক থেকে লিফলেট বিতরণ শুরু হয়। পরে এমকে রোড,এইচ এম,রোড, চোরাস্তা মোড় হয়ে দলীয় কার্যালয়ের সামনের এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন,জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার বিট,সাংগঠনিক সম্পাদক আলী হায়দার রানা,যুগ্ম-সম্পাদক রেজোয়ানুল ইসলাম খান রিয়েল,নগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোস্তফা তরফদার রয়েল,সদস্য সচিব সাইফুল বাশার সুজন,সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শফিকুল ইসলাম,সদস্য সচিব রাজু আহমেদ প্রমুখ।
বাঘারপাড়া (যশোর) সংবাদদাতা জানান, আগামী ১৭ জুলাই খুলনা বিভাগীয় তারুণ্যের সমাবেশ সফল করতে যশোরের বাঘারপাড়ায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার মহিরন মোড়ে বিএনপির অস্থায়ী কার্যালয়ে এবং উপজেলা যুবদলের আয়োজনে এ সভা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন যশোর জেলা যুবদলের সহ-সভাপতি তারিক হাসান টিপু।
বাঘারপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক এখলাচ হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন, অনুষ্ঠানের বিশেষ অতিথি যশোর জেলা যুবদলের সহ-সভাপতি আশফাকুর রহমান মিল্টন, বাঘারপাড়া পৌর যুবদলের আহ্বায়ক হিরু আহম্মেদ, বাঘারপাড়া উপজেলা যুবদলের সদস্য সচিব বিল্লাল হোসেন, পৌর যুবদলের সদস্য সচিব বাবুল হাসান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন, সাবেক পৌর যুবদলের আহ্বায়ক সেলিম রেজা, সাবেক থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশা, শাহিনুর রহমান, সাবেক থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহিনুর রহমান, যুবনেতা মেফতা উদ্দিন প্রমুখ। এ ছাড়াও অনুষ্ঠানে উপজেলা যুবদল, ছাত্রদল, সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অংশগ্রহন করেন। সভায় উপজেলা থেকে সর্বোচ্চসংখ্যক নেতাকর্মী বিভাগীয় সমাবেশে যোগদানের সিদ্ধান্ত গৃহীত হয়।
ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা জানান, ঝিকরগাছা উপজেলা ও পৌর যুবদলের উদ্যোগে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবদলের আহবায়ক মোনাজ্জেল হোসেন লিটন। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কবীর হোসেন বাবু। বিশেষ অতিথি ছিলেন ঝিকরগাছা উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক সরদার শহিদুল ইসলাম, জেলা যুবদলের দপ্তর সম্পাদক কামরুল ইসলাম ও ঝিকরগাছা উপজেলা যুবদলের সদস্য সচিব নাজমুল হক নাজু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর যুবদলের আহবায়ক আরাফাত হোসেন কোমল, সদস্য সচিব মইনুল ইসলাম জনি, উপজেলা ছাত্রদলের আহবায়ক আশরাফুল আলম রানা, সদস্য সচিন শাহিন আলম বিপ্লব, পৌর ছাত্রদলের আহবায়ক শামিম রেজাসহ উপজেলা ও পৌর যুবদলের যুগ্ম-আহবায়কবৃন্দ, নির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও ইউনিয়ন এবং পৌরসভার ওয়ার্ড যুবদলের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক তরিকুল ইসলাম।
সভাশেষে গুরুতর অসুস্থ হয়ে যশোর ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন ঝিকরগাছা উপজেলা বিএনপির আহবায়ক মোর্তজা এলাহী টিপুর স্ত্রী লাভলি মোর্তজার সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করেন মাগুরা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি রফিকুল ইসলাম।