লোহাগড়ায় ট্রাক্টর দিয়ে পাটক্ষেত বিনষ্ট করলো প্রতিপক্ষ

0

শিমুল হাসান, লোহাগড়া (নড়াইল) ॥ লোহাগড়ায় আদালতের আদেশ অমান্য করে এক একরেরও বেশি পাটক্ষেত বিনষ্ট করার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। উপজেলার রাজাপুর গ্রামের মৃত কাশেম মোল্লার ছেলে ফরিদ মোল্লার এক একর তিন শতক জমির পাট প্রতিপক্ষ একই গ্রামের মৃত নান্নু মোল্লার ছেলে উতার মোল্লা রিপনের এর নেতৃত্বে তার সহযোগীরা ১৪৪ ধারা অমান্য করে শনিবার (৬ মে) সকাল সাড়ে ১০ টার দিকে ট্রাক্টর দিয়ে বিনষ্ট করেছে।
জানা যায়, উপজেলার লাহুড়িয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত কাশেম মোল্লার স্ত্রী ঠাণ্ডা বিবি ১০৮ শতক জমি ভোগ দখল ও চাষাবাদ করে আসছেন। ওই জমি থেকে ঠাণ্ডা বিবি ১০৩ শতক জমি তার ছেলে ফরিদ মোল্লার কাছে হস্তান্তর করেন। অভিযোগ আছে, উতার মোল্লা জালিয়াতির মাধ্যমে ৮৮ শতক জমি তার পিতা নান্নু মোল্লার দাুব করে ২০১১ ও ২০১২ সালে কৌশলে একটি আপিল মোকদ্দমা দায়ের করেন। ওই আপিলে বিবাদীকে কোন প্রকার নোটিশ না করে তঞ্চকির মাধ্যমে আর এস (চূড়ান্ত) ৪৩২ দাগ হইতে ৮৮ শতক জমি পৃথক ৮৯৮ খতিয়ানভুক্ত করে জমি দখলে নেওয়ার চেষ্টা করেন।
ওই নালিশী জমি স্থিতিশীল ও শান্তি বজায় রাখতে গত ২ মে নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ওই জমির ওপর ১৪৪ ধারা জারি করেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে উতার মোল্লার নেতৃত্বে ১৫ থেকে ২০ জন বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসী উপস্থিত থেকে ট্রাক্টর দিয়ে পাট ক্ষেত বিনষ্ট করে দেয়। খবর পেয়ে লাহুড়িয়া পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ট্রাক্টর নিয়ে সকলে পালিয়ে যায়। লাহুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এম কামরুল শিকদার বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাট ক্ষেত বিনষ্ট করে তারা অপরাধ করেছে, শাস্তি হওয়া দরকার। বক্তব্য নিতে অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।