যশোরে খুলনা বিভাগীয় ছাত্রদলের ইফতার মাহফিলে নেতৃবৃন্দ ছাত্রদলকে ভোট ডাকাত, খুনি, লুটপাটকারীদের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষার শপথ নিতে হবে

0

মাসুদ রানা বাবু ॥ যশোরে অনুষ্ঠিত খুলনা বিভাগীয় ছাত্রদলের ইফতার মাহফিলে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেছেন,বর্তমান ক্ষমতাসীন আওয়ামী সরকার আন্তর্জাতিকভাবে ভোট ডাকাতির সরকার হিসেবে পরিচিতি পেয়েছে। হত্যা,গুম,খুন করে তাদের অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রেখেছে। দেশের সম্পদ লুট করে তারা বিদেশে সম্পদের পাহাড় গড়েছে। তাদের অন্যায়,অপকর্ম,সীমাহীন দুর্নীতি লুটপাট আজ বিশ্বব্যাপী পরিচিতি লাভ করেছে। ছাত্রদলের প্রতিটি নেতা-কর্মীকে ভোট ডাকাত,খুনি, লুটপাটকারীদের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষার শপথ নিতে হবে হবে। কেন্দ্রীয় ছাত্রদলের আয়োজনে ও যশোর জেলা ছাত্রদলের সার্বিক ব্যবস্থাপনায় বুধবার (১২ এপ্রিল)  অনুষ্ঠিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় নেতৃবৃন্দ এ কথা বলেন। শহরের চারখাম্বার মোড়ে হোটেল ওরিয়ন ইন্টারন্যাশনাল চত্বরে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার পূর্ব আলোচনা সভায় লন্ডন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যোগ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
এসময় বক্তারা আরও বলেন, আজ বিএনপি জনগণের দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণভাবে দেশে বিভিন্ন স্থানে কর্মসূচি পালন করছে। সরকার গুন্ডা পেটুয়া বাহিনী দিয়ে সেই কর্মসূচি বানচালের সর্বোচ্চ প্রতিবন্ধকতা সৃষ্টি করেও জনতার বাঁধভাঙা জোয়ারকে আটকে রাখতে পারছে না। কারণ জনগণ এই ভোট ডাকাতদের ক্ষমতায় দেখতে চায় না। আওয়ামী নামক লুটপাট দুর্নীতির সরকার কেবল জনগণের অর্থ লোপাট করে বিদেশে বেগম পাড়া বানিয়েছে। তারা জনগণকে কিছু দিতে পারেনি।
নব্বইয়ে স্বৈরাচার পতন আন্দোলনে তৎকালীন ছাত্রদলের প্রতিটি নেতাকর্মীর রাজপথে যে ভাবে তেজদৃপ্ত ভূমিকা পালন করেছিল, বর্তমান কতৃত্ববাদী শেখ হাসিনার নেতৃত্বাধীন স্বৈরাচার সরকার পতনের আন্দোলনে বর্তমান ছাত্রদলের প্রতিটি নেতাকর্মীকে একই ভাবে ভূমিকা পালন করতে হবে। গোটা দেশের জনগণ আজ ছাত্র সমাজের দিকে তাকিয়ে আছে। বাংলাদেশকে স্বৈরাচার ও ভোট ডাকাত মুক্ত করার মধ্য দিয়ে ছাত্রদলকে জনগণের সেই প্রত্যাশা পূরণ করতে হবে।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,অ্যাড.নিতাই রায় চৌধুরী ও দলের খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল,সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল,যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম,সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু,সদস্য মফিকুল হাসান তৃপ্তি,কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু আফসান ইয়াহিয়া,যশোর জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর,সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।
ইফতার পূর্বে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহ’র শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। এসময় মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এছাড়া মহান স্বাধীনতার ঘোষক, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দলের জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও মন্ত্রী তরিকুল ইসলামসহ দলের প্রয়াত সকল নেতাকর্মীর রুহের মাগফিরাত কামনা করা হয়। গুরুতর অসুস্থ দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করা হয়। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সহ-সম্পাদক অমলেন্দু দাশ অপু,যশোর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এম এস শফিকুল আলম মনা,সদস্য সচিব শফিকুল আলম তুহিন, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান,সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি,কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম বনি, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।