চেয়ারম্যান বাবলু সাহার প্রত্যক্ষ মদদে সন্ত্রাসীরা ইউপি সদস্য জাহিদ হাসানকে প্রকাশ্যে পেটায়

0

স্টাফ রিপোর্টার ॥ চেয়ারম্যানের প্রত্যক্ষ ইন্ধনে যশোরের বাঘারপাড়ার নারিকেলবাড়ীয়া ইউনিয়নের ইউপি সদস্যকে প্রকাশ্যে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পরদিন সোমবার (১০ এপ্রিল)  প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন বাঘারপাড়ার নারিকেলবাড়িয়া ইউনিয়নের ১১ জন ইউপি সদস্য। এরআগে মারধরের শিকার ইউপি সদস্য জাহিদ হাসান ৫ জনকে অভিযুক্ত করে বাঘারপাড়ায় থানায় একটি মামলা দায়ের করেন।
সংবাদ সম্মেলনে ইউপি সদস্য জাহিদ হাসান লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় তিনি বলেন, হামলাকারীরা সবাই যুবলীগের রাজনীতির সাথে জড়িত। তারা এলাকায় মাদকের রমরমা ব্যবসার পাশাপাশি চাঁদাবাজির সাথে জড়িত। নারিকেলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বাবলু কুমার সাহার মদদে তারা এলাকায় প্রতিনিয়ত ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে। হামলাকারী যুবলীগ নেতা শাপলা, টুটুল, তৌহিদুল চিহ্নিত মাদকসেবী। তারা চেয়ারম্যানের পেটোয়া বাহিনী। তাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে ইউপি সদস্যদের বিরোধ চলে আসছিলো। এর জের ধরে শনিবার বিকেলে হামলা চালানো হয় বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মাসুদ কাইসার, শামছুর রহমান, ফেরদৌস খান সোহাগ, হাফিজুর রহমান, আদম আলী, সোহরাব হোসেন মন্ডল, হাদিউজ্জামান মুকুল, খালেদা সুলতানা, হাসিয়া খাতুন, রেবা খাতুন। এ সময় ইউপি সদস্যরা চেয়ারম্যান বাবলু সাহার বিভিন্ন অপকর্ম ও দুর্নীতির কথা উল্লেখ করে বলেন, তার পেটোয়া বাহিনীর অত্যাচারে ইউনিয়নবাসী অতিষ্ট হয়ে পড়েছে। প্রকাশ্যে মাদক সেবন করলেও তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পাননা।
এ সময় সংরক্ষিত ইউপি সদস্য খালেদা সুলতানা বলেন, ‘আমি ইউপি সদস্য ছাড়াও একজন জাতীয় দলের অ্যাথলেট। তিন মাস আগে চেয়ারম্যানের পেটোয়া বাহিনী আমার মাথায় পাঁচটি কোপ মারে। আমি একমাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়েছি। তিনি আরও বলেন, ইউনিয়নের যে সদস্যই চেয়ারম্যানের সাথে বিরোধে জড়াবে, তার পেছনেই তিনি (চেয়ারম্যান) গুন্ডাবাহিনী লেলিয়ে দেন। আর এসব বিষয়ে তার কাছে অভিযোগ করলে তিনি অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন।
সংবাদ সম্মেলন থেকে ইউনিয়নের ১১ জন সদস্য চেয়ারম্যান বাবলু সাহার বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে তার অপসারণ দাবি করেন।
গত শনিবার নারিকেলবাড়ীয়া ইউনিয়নের ইউপি সদস্য জাহিদ হাসানকে মারপিটের ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়া এক মিনিট ৮ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা গেছে, সাদা টি-শার্ট পরিহিত স্থানীয় যুবলীগ নেতা জাহিদুল ইসলাম টুটুল ও কালো টি-শার্ট পরিহিত শামীম হাসান শাপলা কাঠ দিয়ে বেধড়ক মারপিট করেন ইউপি সদস্য জাহিদ হাসানকে। মারপিটের এক পর্যায়ে তিনি মাটিতে পড়ে যান। এ সময় স্থানীয় কয়েকজন মহিলা বাধা দিতে গেলে তাদেরকেও ধাক্কা দিয়ে ফেলে লাঞ্ছিত করা হয়। ঘটনাটি এক যুবক ভিডিও ধারণ করে শনিবার রাতে ফেসবুকে ছড়িয়ে দেন। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়।