মারধর ও হত্যার হুমকি, ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে মায়ের মামলা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে ব্যাংক কর্মকর্তা ছেলে ও কলেজশিক্ষক পুত্রবধূর বিরুদ্ধে মারধর ও হত্যার হুমকির অভিযোগে রোববার (২ এপ্রিল) আদালতে মামলা করেছেন রহিমা খাতুন নামে এক বৃদ্ধা। তিনি অভয়নগর উপজেলার প্রেমবাগের মৃত আব্দুল মান্নানের স্ত্রী। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগের তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন জনতা ব্যাংক অভয়নগরের মহাকাল শাখার কর্মকর্তা বেলাল হোসেন ও তার স্ত্রী নওয়াপাড়া কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক সাবিরা শিবলী ইভা।
রহিমা খাতুন মামলায় উল্লেখ করেছেন, তার স্বামী মারা যাবার সময় ৩ ছেলে ও ১ মেয়ে রেখে যান। স্বামীর মৃত্যুর পর রহিমা খাতুন অনেক কষ্টে সন্তানদের লালন পালন করেছেন। অভিযুক্ত ছেলে বেলাল হোসেনকে সর্বোচ্চ শিক্ষায় শিক্ষিত করা হয়েছে। বেলাল হোসেন এখন ব্যাংকের কর্মকর্তা। ছেলের স্ত্রী সাবিরা শিবলী ইভা কলেজের শিক্ষকা। স্বামীর রেখে যাওয়া সম্পত্তি ৪ সন্তানের মধ্যে বন্টন ও রেজিস্ট্রি করে দেন। শর্ত থাকে যে, রহিমা খাতুনকে সকলে দেখভাল করবেন। বড় ছেলে তার মা ও প্রতিবন্ধী ভাইকে দেখাশুনা করেন। এরই মধ্যে বেলাল হোসেন ভরণপোষণ দেওয়ার শর্তে মায়ের কাছ থেকে তার নামে জমি রেজিস্ট্রি করে নেন। গত ২৬ মার্চ সকালে রহিমা খাতুন তার ছেলে বেলাল হোসেনকে তার ভরণপোষণের দায়িত্ব নিতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে বেলাল হোসেন তার মাকে গালিগালাজ করেন। একপর্যায়ে বেলাল হোসেনের স্ত্রী কলেজ শিক্ষক ইভা তার শাশুড়িকে মারধর করে মাটিতে ফেলে দেন। ভবিষ্যতে ভরণপোষণের দাবি করলে তাকে হত্যা করা হবে বলেও এ সময় হুমকি দেন ইভা। পরে রহিমা খাতুনের চিৎকারে অন্য ছেলে ও প্রতিবেশীরা এসে তাকে উদ্ধার করেন। এ কারণে কোনো উপায় না পেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন ওই বৃদ্ধা।